জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে নেই রশিদ

আঙুলে পাওয়া চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি রশিদ খান। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে তাই এই লেগ স্পিনারকে পাচ্ছে না আফগানিস্তান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2021, 02:52 PM
Updated : 1 March 2021, 02:52 PM

ইএসপিএনক্রিকইনফো সোমবার তাদের প্রতিবেদনে জানায়, রশিদের ডান হাতের মধ্যমায় যে সামান্য চিড় ধরা পড়েছে তা এখনও ঠিক হয়নি। যে কারণে মঙ্গলবার শুরু হতে যাওয়া টেস্টে তার খেলা হচ্ছে না।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে অবশ্য এখনও কিছু জানায়নি। তবে গত বৃহস্পতিবার তারা বিবৃতি দিয়ে ইঙ্গিত দিয়েছিল রশিদের না খেলার সম্ভাবনার বিষয়টি। তারা বলেছিল, রোববার পুনরায় পর্যবেক্ষণ করে জানানো হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

পিএসএলে গত সোমবার কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে লাহোর কালান্দার্সের হয়ে খেলার সময় ক্রিস গেইলের একটি শট থামাতে গিয়ে আঙুলে চোট পান রশিদ। প্রচণ্ড যন্ত্রণায় তাকে মাঠ ছাড়তে হয়েছিল। চিকিৎসা নিয়ে পরে অবশ্য মাঠে নামেন তিনি। নিজের চার ওভারের কোটা পূরণ করেন এবং গেইলের উইকেটও নেন এই লেগ স্পিনার।

আগামী ৪ মার্চ পর্যন্ত পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যেতে হতে পারে রশিদকে। ধারনা করা হচ্ছে, তার জায়গায় বাঁহাতি রিস্ট স্পিনার জহির খান প্রথম টেস্টের দলে জায়গা পেতে পারেন।