শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক ম্যাথিউস

ভিসা জটিলতায় ওয়েস্ট ইন্ডিজে এখনও যেতে পারেননি শ্রীলঙ্কার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক দাসুন শানাকা। স্বাগতিকদের বিপক্ষে এই সংস্করণের সিরিজে তার খেলার সম্ভাবনা ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। তাই সিরিজটির জন্য অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2021, 11:12 AM
Updated : 28 Feb 2021, 11:13 AM

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) শনিবার বিবৃতি দিয়ে জানিয়েছে, শানাকার ভিসা সমস্যার এখনও সমাধান হয়নি। তাই দায়িত্ব দেওয়া হয়েছে ম্যাথিউসকে। দেশকে ৩৪ টেস্ট, ১০৬ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে এই অলরাউন্ডারের।

যুক্তরাষ্ট্রে ট্রানজিট নিয়ে যেতে হবে ওয়েস্ট ইন্ডিজে। শানাকা হারিয়ে ফেলেছেন যুক্তরাষ্ট্রের পাঁচ বছরের বৈধ ভিসাসহ তার আগের পাসপোর্ট। যে কারণে দলের সঙ্গে গত সোমবার যেতে পারেননি তিনি। এখনও অপেক্ষায় আছেন সমাধানের।

আগামী বৃহস্পতিবার শুরু হবে ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচের এই সিরিজে শানাকাকে পাওয়ার সম্ভাবনা খুবই কম। ওয়ানডে সিরিজে অবশ্য থাকে পাওয়ার আশা করছে শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজটি শুরু আগামী ৯ মার্চ।

কদিন আগে আরেকটি ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা। দেশ ছাড়ার শেষ মুহূর্তে করোনাভাইরাস পজিটিভ হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারেননি পেসার লাহিরু কুমারা।