‘রুটের ভুল ছিল অনাকাঙ্ক্ষিত’

মইন আলির দেশে ফেরার বিষয়ে জো রুটের মন্তব্য নিয়ে আলোচনা চলছে এখনও। তবে এসব আমলে নিচ্ছেন না ইংলিশ অলরাউন্ডার। তার মতে, অধিনায়কের ভুলটি ছিল অনাকাঙ্ক্ষিত। যার সমাধান তখনই হয়ে গেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 10:29 AM
Updated : 24 Feb 2021, 10:29 AM

নিজেই দেশে ফিরতে চেয়েছেন মইন, কদিন আগে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করে বসেন রুট। অথচ টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই ভারতের বিপক্ষে শেষ দুই টেস্টে ছুটি দেওয়া হয় তাকে।

পরে অবশ্য দলের পক্ষ থেকে ভুল বার্তার জন্য ক্ষমা চান ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড। সে সময় ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়, টিম হোটেলে ফিরে বিষয়টি নিয়ে রুটও মইনের সঙ্গে কথা বলেন এবং দুজনের মধ্যে কোনোরকম সমস্যা নেই।

এবার মইন স্কাই স্পোর্টসে জানালেন, বিষয়টি নিয়ে একটু বেশিই আলোচনা হচ্ছে। যেটা মোটেও সেরকম কিছু নয়।

“আমি তাকে (রুট) খুব ভালোভাবেই চিনি। এটা অনাকাঙ্ক্ষিত একটি ভুল ছিল। এসবের সমাধান হয়ে গেছে। আমার মনে হয়, বিষয়টা যেমন না কিছু মানুষ এটাকে এর চেয়ে বড় কিছু বানিয়েছে।”

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট দিয়ে দীর্ঘ ১৮ মাস পর সাদা পোশাকে খেলতে নেমেছিলেন মইন। দল ৩১৭ রানের বড় ব্যবধানে হারলেও তার ব্যক্তিগত পারফরম্যান্স ছিল ভালো। দুই ইনিংসে নেন ৮ উইকেট। দ্বিতীয় ইনিংসে দলের হয়ে করেন সর্বোচ্চ ৪৩ রান।

এমন অবস্থায় তার হঠাৎ দেশে ফেরার খবর অনেককেই অবাক করেছিল। তবে এশিয়া সফরে মইনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নির্বাচকরা আগেই নিয়ে রেখেছিলেন। মূলত তিন সংস্করণে খেলছেন, এমন ক্রিকেটারদের এক পর্যায়ে জৈব-সুরক্ষা বলয় থেকে ছুটি দেওয়ার পরিকল্পনা নিয়েই শ্রীলঙ্কা-ভারত সফরে এসেছে ইংল্যান্ড। একই প্রক্রিয়ায় বিশ্রাম দেওয়া হয় বেন স্টোকস, জস বাটলার, মার্ক উড, স্যাম কারান, জফ্রা আর্চার, জনি বেয়ারস্টোদের।

ভারতের বিপক্ষে টেস্ট শেষে সাদা বলের সিরিজের দলে আছেন মইন। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ১২ মার্চ থেকে।