দিল্লির শিরোপা জয়ে অবদান রাখতে মুখিয়ে স্মিথ

পারিশ্রমিক কম, তাই আইপিএলের আগে স্টিভেন স্মিথের হ্যামস্ট্রিংয়ে টান লাগতে পারে, মাইকেল ক্লার্কের এমন মজার পর এবার স্মিথ জানালেন, দিল্লি ক্যাপটালসের হয়ে খেলতে মুখিয়ে তিনি। গত আসরে ফাইনাল খেলা দলটির প্রথম শিরোপা জয়ে অবদান রাখতে চান অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 12:51 PM
Updated : 23 Feb 2021, 12:51 PM

দিল্লির দারুণ সব ক্রিকেটারদের সঙ্গে খেলতে ও কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে কাজ করতে তর সইছে না স্মিথের। ফ্র্যাঞ্চাইজিটির সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া ভিডিও বার্তায় তিনি জানান, কিছু সুখস্মৃতি তৈরি করতে চান এবার। 

“আমি সত্যিই এই বছর দলটির (দিল্লি ক্যাপিটালস) সঙ্গে যোগ দিতে রোমাঞ্চিত। আমার মনে হয়, দারুণ সব ক্রিকেটার রয়েছে দলে এবং আছেন অসাধারণ একজন কোচ। সেখানে যেতে এবং দারুণ কিছু স্মৃতি তৈরি করতে আমি মুখিয়ে আছি। আশা করি, গত বছরের চেয়ে আরও ধাপ এগিয়ে যেতে দলকে সাহায্য করতে পারব। তর সইছে না।”

আইপিএলের ২০১৮ সালের নিলামে স্মিথকে ১২ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছিল রাজস্থান রয়্যালস। দলটির নেতৃত্বও দেওয়া হয় তাকে। কিন্তু বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হওয়ায় খেলতে পারেননি সেবার। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর তাকে ধরে রাখে রাজস্থান। গত আসরে দলের অধিনায়কও করা হয় তাকে।

কিন্তু ৮ দলের টুর্নামেন্ট সবার নিচে থেকে শেষ করে রাজস্থান। দলের পাশাপাশি স্মিথের পারফরম্যান্সও ছিল না প্রত্যাশা অনুযায়ী। ২৫.৯১ গড়ে রান করেছিলেন মাত্র ৩১১, ফিফটি ছিল তিনটি। পরে তাকে ছেড়ে দেয় রাজস্থান।

গতবারের পারফরস্যান্সের কারণেই হয়তো এবার স্মিথকে নিতে কাড়াকাড়ি পড়েনি নিলামে। দাম ওঠেনি আগের ধারকাছেও। ২ কোটি ভিত্তি মূল্যের এই ব্যাটসম্যানকে মাত্র ২ কোটি ২০ লাখ রুপিতেই (প্রায় ৩ লাখ ৮৫ হাজার অস্ট্রেলিয়ান ডলার) পেয়ে যায় দিল্লি।

এরপরই ক্লার্ক মন্তব্য করেন, এত কম পারিশ্রমিকে আইপিএলে এত লম্বা সময় দিতে হয়তো স্মিথ উৎসাহী হবেন না। তবে আরেকটি সম্ভাবনার কথাও বলেছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক। স্মিথ যে আরও বেশি পারিশ্রমিকের যোগ্য, এটা প্রমাণে মরিয়া হয়ে আইপিএল খেলতে তিনি যেতেও পারেন।