গেইলের সঙ্গে দেখা করতে মুখিয়ে শাহরুখ খান

আইপিএলে এতদিন শাহরুখ খান ছিলেন একজনই। গোটা ভারতেও কি নয়? তবে চেনা সেই দৃশ্যপটে এখন একটু বদল। কলকাতা নাইট রাইডার্সের স্বত্বাধিকারী ও বলিউড বাদশা শাহরুখ খান নয়, আপাতত আলোচনায় ক্রিকেটার শাহরুখ খান। আগ্রাসী এই ব্যাটসম্যান তুমুল নাড়া দিয়েছেন আইপিএলের নিলামে। এই শাহরুখের আবার তর সইছে না ক্রিস গেইলের সঙ্গে দেখা করতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2021, 06:56 AM
Updated : 20 Feb 2021, 06:56 AM

বয়স তার ২৫, পুরো নাম মাসুদ শাহরুখ খান। জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটের পথে এগিয়ে চলা, সবই তামিলনাড়ুতে। মারমুখি মিডল অর্ডার ব্যাটসম্যান, সঙ্গে করেন অফ স্পিন। আইপিএলের নিলামে নাম লিখিয়েছিলেন তিনি ২০ লাখ রুপি ভিত্তি মূল্যে। পাঞ্জাব কিংস (আগের নাম কিংস ইলেভেন পাঞ্জাব) তাকে দলে নেয় ৫ কোটি ২৫ লাখ রুপিতে!

তার নাম শুনলে প্রথম যে ভাবনা মাথায় আসে, সেটিই আসলে সত্যি, নিশ্চিত করলেন শাহরুখ খান নিজেই।

“ আমার খালা শাহরুখ খানের বড় ভক্ত। সবসময়ই তিনি আমার মাকে বলতেন, ‘তোমার ছেলে হলে অবশ্যই শাহরুখ খান নাম রাখতে হবে।’ শাহরুখের পাগল ভক্ত তিনি। এজন্যই আমার নাম শাহরুখ।”

নামকরণ বলিউড কিংবদন্তির নামে হলেও এই শাহরুখ পা বাড়ান ক্রিকেটের আঙিনায়। সময়ের পরিক্রমায় নিজের জায়গা করে নেন তামিলনাড়ুর ক্রিকেটে।

আইপিএলের নিলাম যখন চলে, তামিলনাড়ুর সতীর্থদের সঙ্গে অনুশীলন শেষে তখন বাসে করে টিম হোটেলে ফিরছিলেন শাহরুখ। ফোনে চোখ রাখছিলেন নিলাম অনুষ্ঠানে। তার নাম উঠতেই বাসে শুরু হয় সতীর্থদের চিৎকার-চেঁচামেচি। মূল্য যখন কোটির পর কোটি ছাড়িয়ে যাচ্ছে, সতীর্থদের কণ্ঠের জোরও বাড়তে থাকে। অধিনায়ক দিনেশ কার্তিকসহ সবাই অভিনন্দন জানান তাকে।

সদ্য সমাপ্ত সৈয়দ মুশতাক আলি ট্রফিতে তামিলনাড়ুর শিরোপা জয়ে উল্লেখযোগ্য অবদান রাখেন শাহরুখ দারুণ কয়েকটি ক্যামিও খেলে। আইপিএলে দল পাওয়ার বিশ্বাস তার তাই ছিল। কিন্তু টাকার অঙ্ক দেখে চমকে গেছেন তিনি নিজেও।

“ জানতাম আমাকে কোনো দল নেবে। কিন্তু এতটা আশা করিনি। নিলামের সময় অনুশীলন শেষ করে হোটেলে ফিরছিলাম। পাঞ্জাব আমাকে নেওয়ার পর আমার সব সতীর্থ উল্লাসে ফেটে পড়ে। অবিশ্বাস্য অনুভূতি সেটি। পাঞ্জাব দলের কাছে আমি কৃতজ্ঞ।”

পাঞ্জাবে সতীর্থ হিসেবে তিনি পাচ্ছেন লোকেশ রাহুল, ক্রিস গেইল, দাভিদ মালান, মায়াঙ্ক আগারওয়াল, নিকোলাস পুরান, ক্রিস জর্ডানদের। তবে শাহরুখ রোমাঞ্চ নিয়ে অপেক্ষায় গেইলের সঙ্গে সাক্ষাতের জন্য।

“ লোকেশ রাহুলের সঙ্গে আমার পরিচয় আছে, কয়েকবার দেখা হয়েছে। কিন্তু আমি বেশি রোমাঞ্চিত ক্রিস গেইলের সঙ্গে দেখা করতে। এত জোরে বল মারেন তিনি! খুবই বিপজ্জনক ব্যাটসম্যান। রাহুল-গেইলের মতো সিনিয়রদের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করতে পারা হবে আমার জন্য বড় সৌভাগ্যের। আমার ওপর আস্থা রাখায় পাঞ্জাব দলের প্রতি কৃতজ্ঞ আমি।”