শান্তকে নিয়ে হতাশা, তবু আশায় বসতি নির্বাচকদের

প্রত্যাশা আকাশ ছোঁয়া, কিন্তু প্রাপ্তি তলানিতে। নাজমুল হোসেন শান্তকে নিয়ে দেশের ক্রিকেটের প্রত্যাশা যতটা, তার প্রতিদান এখনও পর্যন্ত সামান্যই দিতে পেরেছেন তরুণ এই ব্যাটসম্যান। তার ওপর ভরসা রেখে হতাশ নির্বাচকরাও। তবু শান্তকে নিয়ে নতুন আশায় সামনে তাকাচ্ছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2021, 02:05 PM
Updated : 19 Feb 2021, 02:05 PM

বয়সভিত্তিক পর্যায় থেকেই শান্তকে মনে করা হচ্ছে দেশের ব্যাটিংয়ের ভবিষ্যৎ। বয়সভিত্তিক ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পর হাই পারফরম্যান্স, ইমার্জিং, ‘এ’ দলে খেলানো হয়েছে তাকে। চেষ্টা করা হয়েছে তাকে অনেক যত্ন নিয়ে গড়ে তোলার। কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে এখনও সেভাবে তিনি মেলে ধরতে পারেননি নিজেকে।

এখনও পর্যন্ত ৬ টেস্ট খেলে তার ফিফটি কেবল একটি। ব্যাটিং গড় ২১.৯০। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে ৪ ইনিংসে করেছেন ৪০ রান।

ওয়ানডে খেলেছেন তিনি ৮টি। মোট রান কেবল ৯৩, গড় ১১.৬২। ক্যারিবিয়ানদের বিপক্ষে গত মাসের সিরিজে ৩ ম্যাচে করেছেন মোট ৩৮ রান।

এমন পারফরম্যান্সের পরও শান্তকে রাখা হয়েছে নিউ জিল্যান্ড সফরের ২০ সদস্যের দলে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বললেন, দীর্ঘশ্বাসটুকু চাপা দিয়ে নতুন আশায় শান্তর দিকে তাকিয়ে তারা।

“ শান্তর পারফরম্যান্সে আমরা খুবই হতাশ, বলার অপেক্ষা রাখে না। ওর প্রতিভা নিয়ে সংশয় নেই, অনেক জায়গায় ভালো করেছে। কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে পারছে না। আমাদেরও খারাপ লাগে ওর পারফরম্যান্সে।”

“ তার পরও আমরা এখনই বাদ দিতে চাইনি ওকে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ৩-০তে জয়ী দলে পরিবর্তন আনকে চাইনি। আর ওকেও আরেকটু দেখতে চাই। টিম ম্যানেজমেন্টেরও অনেক ভরসা ওর ওপর। নিউ জিল্যান্ডে সব ম্যাচে হয়তো খেলার সুযোগ পাবে না, তবে দলের সঙ্গে থেকে শিখতে পারবে অনেক কিছু। সুযোগ পেলে আশা করি ভালো করবে।”

৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে মঙ্গলবার ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।