টেন্ডুলকারের মুম্বাই ইন্ডিয়ান্সে ছেলে অর্জুন

নিলামে সবশেষ ক্রিকেটার হিসেবে ডাকা হলো অর্জুন টেন্ডুলকারের নাম। প্রথম ডাকেই তাকে পেয়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলে যে দলটির মেন্টর হিসেবে রয়েছেন তারই বাবা, কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2021, 04:39 PM
Updated : 18 Feb 2021, 04:39 PM

অর্জুনের ভিত্তিমূল্য ছিল ২০ লাখ রুপি। চেন্নাইয়ে বৃহস্পতিবার নিলামে সেই মূল্যেই তাকে দলে নেয় আইপিএলের সফলতম দল মুম্বাই। প্রথমবার আইপিএলের নিলামে নাম তুলেই দল পেয়ে গেলেন বাঁহাতি এই পেসার।

২১ বছর বয়সী অর্জুনের সম্প্রতি স্বীকৃত ক্রিকেটে অভিষেক হয়েছে মুম্বাইয়ের হয়ে। সৈয়দ মুশতাক আলি ট্রফিতে দুটি ম্যাচ খেলেছেন তিনি। আইপিএলে নিলামে নিবন্ধন করার শর্ত পূরণ হয় তাতে।

অনূর্ধ্ব-১৪ থেকে শুরু করে মুম্বাইয়ের সবগুলো বয়সভিত্তিক দলেই খেলেছেন অর্জুন। একসময় পেস বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংও যথেষ্ট ভালো করতেন। সময়ের পরিক্রমায় হয়ে উঠেছেন স্পেশালিস্ট পেসার।

২০১৮ সালে ভারত অনূর্ধ্ব-১৯ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে খেলেন তিনি দুটি যুব টেস্ট। যুব বিশ্বকাপ দলে অবশ্য জায়গা পাননি। এছাড়া মুম্বাইয়ের দ্বিতীয় একাদশ ও মূল দলের হয়ে বিভিন্ন প্রদর্শনী ও প্রস্তুতি ম্যাচে খেলেছেন তিনি। ২০১৭ সালে ভারতের ইংল্যান্ড সফরের সময় ইংলিশদের নেট বোলার হিসেবে বেশ আলোচনার জন্ম দিয়েছিলেন অর্জুন। তার ইয়র্কারে চোট পেয়ে নেট ছেড়েছিলেন জনি বেয়ারস্টো।

তার সামনে এবার আইপিএলের মঞ্চে নিজেকে মেলে ধরার হাতছানি। নিজের আইপিএল ক্যারিয়ারে শুধু মুম্বাইয়ের হয়েই খেলেছেন শচিন টেন্ডুলকার। এই টুর্নামেন্টে সবশেষ তাকে ২২ গজে ব্যাট হাতে দেখা গিয়েছিল ২০১৩ সালে। সাত বছর পর একই দলের হয়ে এবার হয়তো দেখা যাবে তার ছেলেকে, বল হাতে দৌড়াতে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক