৬ মাস মাঠের বাইরে পুকোভস্কি

চোট কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় ছিলেন উইল পুকোভস্কি। কিন্তু আপাতত ফেরা হচ্ছে না এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের। কাঁধের পুরনো চোট মাথাচাড়া দেওয়ায় অস্ত্রোপচার করাতে হবে তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2021, 09:54 AM
Updated : 18 Feb 2021, 09:54 AM

ইএসপিএনক্রিকইনফোর বৃহস্পতিবারের প্রতিবেদনে বলা হয়েছে, অস্ত্রোপচারের পর পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে তার ৬ মাসের মতো লাগবে।

অস্ট্রেলিয়ার এবারের ঘরোয়া মৌসুমে আর খেলা হচ্ছে না পুকোভস্কির। শেফিল্ড শিল্ড থেকে ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যানের ছিটকে পড়ার কথা নিশ্চিত করেছেন তার দল ভিক্টোরিয়ার কোচ ক্রিস রজার্স।

ভারতের বিপক্ষে সিডনি টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন পুকোভস্কি। অভিষেকে ব্যাট হাতে আলো ছড়ান, খেলেন ৬২ রানের ইনিংস। এরপরই থমকে যায় তার পথচলা।

ওই টেস্টের নাটকীয় শেষ দিনে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান পুকোভস্কি। পরে স্ক্যান করে দেখা যায়, গুরুতর না হলেও কিছুটা নড়ে গেছে কাঁধের হাড়। পরে ব্রিজবেন টেস্ট থেকে ছিটকে পড়েন টপ অর্ডার এই ব্যাটসম্যান।

শেফিল্ড শিল্ড দিয়ে ক্রিকেটে ফেরার জন্য ভিক্টোরিয়ার সঙ্গে অনুশীলনও করছিলেন পুকোভস্কি। কিন্তু গত সপ্তাহে নেটে ব্যাটিংয়ের পর আবার ব্যথা অনুভব করেন তিনি।

এরপর বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে আলোচনার পর অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত হয়। মেলবোর্নে আগামী সপ্তাহে হবে তার অস্ত্রোপচার।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়া উঠলেও সেখানে খেলা হবে না পুকোভস্কির। আগামী ঘরোয়া মৌসুম ও ঘরের মাঠে অ্যাশেজে তাকে পাওয়ার সম্ভাবনা রয়েছে।