মইন ইস্যুতে ক্ষমা চাইলেন ইংল্যান্ডের কোচ-অধিনায়ক

নিজেই দেশে ফিরতে চেয়েছেন মইন আলি, জো রুটের এই বক্তব্যে অবাক হয়েছেন অনেকে। সিরিজের মাঝপথে ইংলিশ অলরাউন্ডারের ‘এমন সিদ্ধান্ত’ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। বিষয়টি নেতিবাচক প্রভাব ফেলতে পারে ভেবেই বুঝি পরিষ্কার করতে এগিয়ে এলেন ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড। জানালেন, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই ছুটি পেয়েছেন মইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2021, 05:48 PM
Updated : 17 Feb 2021, 05:48 PM

এই বিষয়ে দলের পক্ষ থেকে পূর্বে দেওয়া ভুল বার্তার জন্য ক্ষমাও চেয়েছেন তিনি। 

এশিয়া সফরে মইনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নির্বাচকরা আগেই নিয়ে রেখেছিলেন। মূলত তিন সংস্করণে খেলছেন, এমন ক্রিকেটারদের এক পর্যায়ে জৈব-সুরক্ষা বলয় থেকে ছুটি দেওয়ার পরিকল্পনা নিয়েই শ্রীলঙ্কা-ভারত সফরে এসেছে ইংল্যান্ড। একই প্রক্রিয়ায় বিশ্রাম দেওয়া হয়েছে বেন স্টোকস, জস বাটলার, মার্ক উড, স্যাম কারান, জফ্রা আর্চার, জনি বেয়ারস্টোদের।

তবে, ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শেষে মঙ্গলবার সংবাদ সম্মেলনে অধিনায়ক রুট করে বসেন ওই মন্তব্য। এরপরই মইনের দিকে আসতে থাকে সমালোচনার তীর।

রুট অবশ্য পরে বুঝতে পারেন যে তার কথায় ভুল বার্তা দেওয়া হয়েছে। ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, টিম হোটেলে ফিরে বিষয়টি নিয়ে তিনি মইনের সঙ্গে কথা বলেন এবং দুজনের মধ্যে কোনোরকম সমস্যা নেই।

এবার সিলভারউড সবার পক্ষ থেকেই ক্ষমা চাইলেন বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে।

“প্রথমত, আমরা দুঃখিত। গতকাল আমরা যেভাবে বিষয়টি জানিয়েছি, তাতে ধারণা জন্মেছিল যে মইনের সঙ্গে অন্যদের থেকে আলাদা ব্যবহার করা হচ্ছে। কিন্তু তেমনটা নয়। আমি নিশ্চিত করতে পারি।”

“সত্যি কথা বলতে, তার দেশে ফেরার সিদ্ধান্তটি আমাদের, যেমনটা বাটলার, স্যাম (কারান), বেয়ারস্টো ও উডের ক্ষেত্রে হয়েছে।”

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট দিয়ে দীর্ঘ ১৮ মাস পর সাদা পোশাকে খেলতে নেমেছিলেন মইন। দল ৩১৭ রানের বড় ব্যবধানে হারলেও তার ব্যক্তিগত পারফরম্যান্স ছিল ভালো। দুই ইনিংসে নেন ৮ উইকেট। দ্বিতীয় ইনিংসে দলের হয়ে করেন সর্বোচ্চ ৪৩ রান।

এমন অবস্থায় তার হঠাৎ দেশে ফেরার খবর অনেককেই অবাক করেছিল। তবে পারিপার্শ্বিকতা বিবেচনায় অনেকের কাছে তা যৌক্তিকও ছিল। শরীরে করোনাভাইরাস ধরা পড়ায় শ্রীলঙ্কায় দুই সপ্তাহ তিনি কোয়ারেন্টিনে ছিলেন, খেলতে পারেননি কোনো ম্যাচ। সব মিলিয়ে এবারের এশিয়া সফরে বেশ কঠিন সময় কাটছিল তার।

ভারতের বিপক্ষে টেস্ট শেষে সাদা বলের সিরিজের দলে আছেন মইন। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ১২ মার্চ থেকে।