তিন সিনিয়র ক্রিকেটার ও পরিচালকদের সঙ্গে বিসিবি প্রধানের বৈঠক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে বিপর্যয়ের পর বেশ তৎপরতা দেখা যাচ্ছে বিসিবির। এই সিরিজে বাজে পারফরম্যান্সের কারণ অনুসন্ধানে ও ভবিষ্যৎ করণীয় ঠিক করতে বুধবার সন্ধ্যায় ও রাতে বিসিবি পরিচালক, নির্বাচক কমিটি ও দলের তিন সিনিয়র ক্রিকেটারের সঙ্গে আলোচনায় বসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2021, 04:34 PM
Updated : 17 Feb 2021, 04:34 PM

বিসিবি প্রধানের গুলশানের বাসভবনে সন্ধ্যার বৈঠকে ছিলেন দু-একজন ছাড়া বোর্ড পরিচালকদের সবাই। ছিলেন প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি, দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারও। রাতে বোর্ড সভাপতি একান্তে কথা বলেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর সঙ্গে। ছুটিতে থাকায় এখানে ডাকা হয়নি সাকিব আল হাসানকে।

তিন সিনিয়রের সঙ্গে ৪৫ মিনিটের মতো কথা বলেন বিসিবি সভাপতি। রাত সাড়ে ৯টার দিকে শেষ হয় এই আলোচনা।

বোর্ড পরিচালক ও নির্বাচকদের সঙ্গে আলোচনা ছিল আরও অনেক দীর্ঘ। বৈঠক শেষে বিসিবি পরিচালক ও দেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান আলোচনার বিষয়বস্তু।

বোর্ড পরিচালক আকরাম খান, নাঈমুর রহমান, দুই নির্বাচক হাবিবুল বাশার ও মিনহাজুল আবেদীন। ফাইল ছবি

“আমরা খোলামেলা আলাপ-আলোচনা করেছি। এর আগের কিছু সিরিজ, বাংলাদেশ দলের ব্যাপার ছিল। সেখানে আমাদের ডেভেলপমেন্ট, এইচপি, সবকিছু নিয়েই আলোচনা হয়েছে। বিশেষ করে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের সাম্প্রতিক সিরিজ, সবকিছু নিয়েই কথা হয়েছে।”

“বেশ কিছু ব্যাপার আছে, আমাদের খেলোয়াড়দের প্রাপ্যতা, সামনের সিরিজগুলোয় বোর্ডের পলিসি কী হবে, এসব কথা হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার মতো কিছু হয়নি। কার চোখে কীভাবে ধরা পড়েছে, কার মাথায় কী এসেছে, কী করলে ভালো হতো, এসব আলোচনা হয়েছে। সবার মাথা থেকে সবার আইডিয়া শেয়ার করা হয়েছে।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে বাংলাদেশ দল কোনো প্রস্তুতি ম্যাচ না খেলায় সমালোচনা হয়েছে প্রচুর। এই প্রসঙ্গও উঠে এসেছে বলে জানালেন নাঈমুর।

“গণমাধ্যমে আসছে, আপনারা প্রশ্ন করছেন যে কেন প্রস্তুতির জন্য বিসিএল বা জাতীয় লিগ আমরা করিনি। আমাদের ইচ্ছা ছিল, বোর্ডের ইচ্ছা ছিল বড় দৈর্ঘ্যের দু-একটি ম্যাচ আয়োজন করা। কিন্তু আমরা এটাই জানি যে পরিস্থিতি স্বাভাবিক নয় কোভিডের কারণে। বায়ো-বাবল যেন লম্বা না হয়, যে কারণে টিম ম্যানেজমেন্ট চায়নি এতদিন বাবলে থাকতে।”

“কিন্তু দিনশেষে সেখানে প্রস্তুতির ঘাটতি রয়েই গেল। এই ব্যাপারগুলো সামনে আরও গভীরভাবে চিন্তা করবে টিম ম্যানেজমেন্ট। সেটা আমাদেরও চিন্তা আছে।”

ওয়েস্ট ইন্ডিজের সিরিজের রেশ শেষ না হলেও শিগগিরই নতুন অভিযানে নামতে হবে ক্রিকেটারদের। ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে আগামী মঙ্গলবার নিউ জিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। এই সিরিজ নিয়েও আলোচনা হয়েছে এ দিনের সভাগুলোয়।