জিম্বাবুয়ে টেস্ট দলে নেই টেইলর-আরভিন

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে অভিজ্ঞ দুই ক্রিকেটার ব্রেন্ডন টেইলর ও ক্রেইগ আরভিনকে পাচ্ছে না জিম্বাবুয়ে। সাড়ে তিন বছর পর সাদা পোশাকের দলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান তারিসাই মুসাকান্দা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2021, 01:43 PM
Updated : 17 Feb 2021, 01:43 PM

অসুস্থতার কারণে জিম্বাবুয়ে ক্রিকেট ক্যাম্পে ছিলেন না টেইলর ও আরভিন। তাই তাদের ১৫ সদস্যের দলে বিবেচনা করা হয়নি।

২৬ বছর বয়সী মুসাকান্দা তার একমাত্র টেস্ট খেলেছেন ২০১৭ সালের জুলাইয়ে, শ্রীলঙ্কা সফরে। সম্প্রতি ঘরোয়া চার দিনের ম্যাচের টুর্নামেন্টে তার ব্যাট থেকে এসেছে টানা দুই সেঞ্চুরি। সেটিরই পুরস্কার পেলেন তিনি। টুর্নামেন্টটিকে আফগানিস্তান টেস্টের প্রস্তুতি হিসেবে দেখছিল জিম্বাবুয়ে টিম ম্যানেজমেন্ট।   

দলে ফিরেছেন সীমিত ওভার ক্রিকেটের দলের নিয়মিত মুখ রায়ান বার্লও। মিডল অর্ডার এই ব্যাটসম্যান তার একমাত্র টেস্ট খেলেছেন ২০১৭ সালের ডিসেম্বরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পোর্ট এলিজাবেথে।

জিম্বাবুয়ে সবশেষ টেস্ট খেলেছিল গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে। সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে একমাত্র সেই টেস্টে না খেলা অধিনায়ক শন উইলিয়ামস অনুমিতভাবেই ফিরেছেন দলে।

আগামী ২ মার্চ আবু ধাবিতে প্রথম টেস্টে মুখোমুখি হবে জিম্বাবুয়ে ও আফগানিস্তান। পরের টেস্ট শুরু ১০ মার্চ থেকে। এরপর তিনটি টি-টোয়েন্টিও খেলবে দল দুটি। সব ম্যাচই হবে আবু ধাবিতে।

জিম্বাবুয়ে টেস্ট দল: শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল, সিকান্দার রাজা, রেজিস চাকাভা (উইকেটকিপার), কেভিন কাসুজা, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, প্রিন্স মাসভাউরে, ব্র্যান্ডন মাভুতা, তারিসাই মুসাকান্দা, রিচমন্ড মুটুমবামি, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ভিক্টর নাউচি, ডোনাল্ড টিরিপানো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক