সুপার স্ম্যাশ মাতিয়ে নিউ জিল্যান্ড দলে অ্যালেন

বিধ্বংসী ব্যাটিংয়ে দেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে নজর কেড়ে জাতীয় দলে ডাক পেলেন ফিন অ্যালেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের নিউ জিল্যান্ড দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন ২১ বছর বয়সী এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 10:54 AM
Updated : 14 Feb 2021, 12:16 PM

নিউ জিল্যান্ড ক্রিকেট রোববার ১৩ সদস্যের দল ঘোষণা করে। অ্যালেনকে দলে নেওয়া হয়েছে মার্টিন গাপটিলের কাভার হিসেবে।

সুপার স্ম্যাশে অকল্যান্ডের হয়ে খেলা গাপটিল হ্যামস্ট্রিংয়ের চোটে দলের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে হলে ডানহাতি এই ওপেনারকে ফিটনেস প্রমাণ করতে হবে।

এবারের সুপার স্ম্যাশে ওয়েলিংটনের ওপেনার অ্যালেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১১ ইনিংসে তার রান ৫১২, গড় ৫৬.৮৮, স্ট্রাইক রেট ১৯৩.৯৩! আসরে তার ২৫ ছক্কার বেশি নেই আর কারো।

নিউ জিল্যান্ডের ঘরোয়া এই টুর্নামেন্টের তৃতীয় দ্রুততম ফিফটি অ্যালেনের। স্ট্যাগসের বিপক্ষে ডানহাতি এই ব্যাটসম্যান ফিফটি স্পর্শ করেন ১৬ বলে। প্রতিযোগিতাটিতে দ্রুততম ফিফটি কিয়েরান নোয়েমা-বার্নেটের, ১৪ বলে। গাপটিলের আছে ১৫ বলে।

ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান জায়গা ধরে রেখেছেন। আঙুলে অস্ত্রোপচার শেষে সেরে ওঠা জেমস নিশামও আছেন দলে।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের পাঁচ টি-টোয়েন্টির সিরিজটি শুরু আগামী ২২ ফেব্রুয়ারি।

নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হামিশ বেনেট, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট, ইশ সোধি, টিম সাউদি, ফিন অ্যালেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক