দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড একাদশে ৪ পরিবর্তন

দীর্ঘ দিন পর টেস্ট ক্রিকেট খেলতে যাচ্ছেন বেন ফোকস ও মইন আলি। জেমস অ্যান্ডারসনের জায়গায় খেলবেন স্টুয়ার্ট ব্রড। ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2021, 03:23 PM
Updated : 12 Feb 2021, 03:23 PM

চার টেস্টের সিরিজের ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড। শনিবার চেন্নাইয়ে শুরু হবে দ্বিতীয় টেস্ট। আগের দিন শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের পরিবর্তন গুলো জানান ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

“আমরা চারটি পরিবর্তন আনতে যাচ্ছি। জিমি (অ্যান্ডারসন), জফ্রা (আর্চার), জস (বাটলার), ডম বেস বাইরে থাকছে। ১২ জনের দলে আসছে ফোকস, (মইন) আলি, স্টোন, ব্রড ও ওকস।”

ক্রিস ওকস ও অলি স্টোনের মধ্যে খেলবেন যেকোনো একজন।

ক্রিকেটারদের ওপর চাপ কমাতে শ্রীলঙ্কার পর ভারত সিরিজেও অদলবদল করে খেলানোর পথে হাঁটছে ইংল্যান্ড। চেন্নাইয়ে প্রথম টেস্টে দুর্দান্ত বোলিং করা অ্যান্ডারসনকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এই প্রক্রিয়ায় প্রথম টেস্ট খেলে দেশে ফিরবেন জস বাটলার, আগেই জানিয়েছিল ইংল্যান্ড। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ১৬ জনের দলে থাকা এই কিপার-ব্যাটসম্যান দলের সঙ্গে যোগ দিবেন তৃতীয় টেস্ট শেষে।

বাটলারের জায়গায় দ্বিতীয় টেস্টে উইকেটের পেছনের দায়িত্ব থাকবে ফোকসের কাঁধে। ইংল্যান্ডের হয়ে ২০১৯ সালের জানুয়ারিতে সবশেষ টেস্ট খেলেছিলেন এই কিপার-ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার পর ভারতেও বল হাতে আলো ছাড়ানো ডম বেস নেই দ্বিতীয় টেস্টে। এই অফ স্পিন অলরাউন্ডারের জায়গায় খেলবেন মইন। সাদা পোশাকে ২০১৯ সালের অগাস্টে শেষ মাঠে নেমেছিলেন তিনি।

শ্রীলঙ্কায় না খেলা জফ্রা আর্চার দলে ফেরেন ভারতের বিপক্ষে প্রথম টেস্টে। কিন্তু ডান কনুইয়ের চোটে দ্বিতীয় টেস্টে তাকে পাচ্ছে না সফরকারীরা। তার জায়গায় খেলতে পারেন ওকস ও স্টোনের মধ্যে যেকোনো একজন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক