পাকিস্তানের দ.আফ্রিকা সফরে বাড়ল টি-টোয়েন্টি

করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হওয়া পাকিস্তানের দক্ষিণ আফ্রিকা সফর নতুন সূচিতে চূড়ান্ত করা হয়েছিল আগেই। এবার বাড়ানো হলো ম্যাচ সংখ্যা। তিনটির পরিবর্তে চারটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2021, 10:29 AM
Updated : 12 Feb 2021, 10:29 AM

গত বছরের সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকায় তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল পাকিস্তানের। পরে কোভিডের হানায় স্থগিত করে দেওয়া হয় সিরিজটি।

তবে সে সময় জানানো হয়েছিল, নতুন সূচিতে ২০২১ সালের এপ্রিলে দেশটিতে খেলবে পাকিস্তান। শুক্রবার বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফিকা জানায়, আগামী ২ থেকে ১৬ এপ্রিলের মধ্যে হবে তিন ওয়ানডে ও চার টি-টোয়েন্টির সিরিজটি।

শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের পর তৃতীয় দল হিসেবে করোনাভাইরাসের এই সময়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে পাকিস্তান। কদিন আগে কোভিড-১৯ শঙ্কায় অস্ট্রেলিয়া অনির্দিষ্টকালের জন্য দেশটিতে সফর স্থগিত করে দেয়, যেটা হওয়ার কথা ছিল আগামী মার্চে।

আগামী ২৬ মার্চ দক্ষিণ আফ্রিকায় পৌঁছাবে পাকিস্তান। সেখানে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হবে দলটিকে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার চাওয়াতেই সফরটি দীর্ঘ করতে রাজি হয়েছে পাকিস্তান। যার জন্য পিসিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সিএসএ-এর ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ।

“চতুর্থ টি-টোয়েন্টি যোগ করে সফরের দৈর্ঘ্য বাড়াতে অল্প সময়ের মধ্যে আমাদের অনুরোধে পিসিবি রাজি হওয়ায় আমরা কৃতজ্ঞ। এতে আমাদের অতি প্রয়োজনীয় বাড়তি আন্তর্জাতিক ম্যাচের সুযোগ হবে।”

বর্তমানে পাকিস্তান সফরে আছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হয়ে টি-টোয়েন্টি সিরিজেও পিছিয়ে সফরকারীরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক