‘পান্ত জানে, কখন আক্রমণ করতে হয়’

দলের পরিস্থিতি যেমনই থাকুক, ব্যাটিংয়ে নেমে ম্যাচের মোড় পাল্টে দেওয়ার সামর্থ্য আছে রিশাভ পান্তের। অস্ট্রেলিয়া সফরে এর প্রমাণও মিলেছে। ভারতীয় তরুণ এই কিপার-ব্যাটসম্যানের ক্রিকেট মেধায় মুগ্ধ প্যাট কামিন্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2021, 01:04 PM
Updated : 11 Feb 2021, 01:04 PM

অস্ট্রেলিয়ান এই পেসারের চোখে, একজন ক্লাস ক্রিকেটার পান্ত। সে জানে, ম্যাচের কোন সময়ে আক্রমণ করতে হবে।

অস্ট্রেলিয়া সফরে কামিন্সদের বেশ ভুগিয়েছেন পান্ত। সিডনি টেস্টে ৯৭ রানের ইনিংস খেলে জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন তিনি। পরে বাঁহাতি এই ব্যাটসম্যানের ৮৯ রানের অপরাজিত ইনিংসেই স্বাগতিকদের ব্রিজবেন দুর্গ ভেঙে দ্বিতীয়বারের মতো ২-১ এ টেস্ট সিরিজ জিতে ফেরে ভারত।

অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স।

ঘরের মাঠে মঙ্গলবার শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেও ব্যাট হাতে আলো ছড়ান পান্ত। খেলেন ৮৮ বলে ৯১ রানের ইনিংস। ইএসপিএনক্রিকইনফোর ‘দা ক্রিকেট মান্থলি’-কে কামিন্স বলেন, উইকেটে পান্তের বিচরণ বেপরোয়া মনে হলেও নিজের খেলা ভালোই বোঝে সে।

“এটা অনেকটা মুদ্রার পিঠ উল্টে যাওয়ার মতো। কারণ পুজারা যখন উইকেটে ছিল, ম্যাচ খুব দ্রুত এগোচ্ছিল না। তবে রিশাভ নামার সঙ্গে সঙ্গে ম্যাচের গতি বেড়ে যায়। ম্যাচের রোমাঞ্চকর সময়গুলোর একটি, যখন কেউ ভাববে তাদের পক্ষে কিছু ঘটতে চলেছে। যদি তেমনটা নাও হয়, পরের ঘণ্টা খানেক সময় হবে মজার, তবে সেটা ভিন্ন পক্ষের জন্য।”

“সে ক্লাস ক্রিকেটার। একপেশে ম্যাচে নতুন করে উন্মাদনা জাগায়…তাকে কিছুটা বেপরোয়া মনে হতে পারে । তবে সে তার খেলা খুব ভালো বোঝে, জানে কখন আক্রমণ করতে হয় এবং রান করার জন্য তার শক্তির জায়গা কী। পরের সিরিজের আগে তার ব্যাটিং নিয়ে আমাদের ভাবতে হবে।”