ঢাকায় আরও বড় চ্যালেঞ্জের দিকে তাকিয়ে উইন্ডিজ

তিন বছরের বেশি সময় পর দেশের বাইরে টেস্ট সিরিজ জয়ের সুযোগ কাজে লাগাতে উন্মুখ ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রামে দলের অবিশ্বাস্য জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা এনক্রুমা বনার জানেন, কাজটা সহজ হবে না। ঢাকায় আরও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে বলে মনে করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2021, 04:21 PM
Updated : 9 Feb 2021, 04:21 PM

দেশের বাইরে সবশেষ ২০১৭ সালে জিম্বাবুয়েতে টেস্ট সিরিজ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৩ উইকেটে জিতে সুযোগ এসেছে প্রতিপক্ষের মাঠে বিরল সিরিজ জয়ের। সুযোগ কাজে লাগাতে উন্মুখ হয়ে থাকার কথা জানালেন বনার। 

“অনেক দিন হয়ে গেল, শেষবার আমরা ঘরের বাইরে সিরিজ জিতেছি। এই সিরিজ জয়ের সর্বোচ্চ চেষ্টা করব আমরা। অতি আত্মবিশ্বাসী হচ্ছি না বা কোনো কিছু নিশ্চিত ধরে নিচ্ছি না। বাংলাদেশ ভালো দল, বিশেষ করে দেশের মাটিতে। আমরা জানি, এটা কঠিন হবে। আমরা আরও বড় চ্যালেঞ্জের দিকে তাকিয়ে আছি।” 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২০১৬ সাল থেকে বাংলাদেশের রেকর্ড দারুণ। এই সময়ে এখানে ছয় টেস্টের পাঁচটিতেই জিতেছে স্বাগতিকরা। এই মাঠে নিজেদের সবশেষ ম্যাচে ইনিংস ও ১৮৪ রানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। চিত্রটা পাল্টাতে এবার উন্মুখ বনাররা। 

“আমরা আবার শূন্য থেকে শুরু করব। আমাদের অনুশীলন করতে হবে এবং ভালো প্রস্তুতি নিতে হবে। উইকেট, মাঠ সব কিছুই এখানে ভিন্ন হবে। আমরা প্রক্রিয়া ঠিক রাখায় অনড় থাকব এবং নিজেদের উপর আস্থা রাখব। প্রতিবার আমরা খোলা মন নিয়ে নামি।”

চোটের জন্য সাকিব আল হাসানকে মিরপুর টেস্টে পাচ্ছে না বাংলাদেশ। তাকে ছাড়াও স্বাগতিকদের যথেষ্ট শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে দেখেন বনার।

“সাকিবের না থাকা ওদের জন্য বড় ক্ষতি। সে পারফরমার ও অভিজ্ঞ। এরপরও ওরা ভালো দল। ওদের আমরা হালকাভাবে নেব না। ওই একই প্রস্তুতি নেব, যেটায় এর আগে আমরা ভালো করেছি। জয়টা আমাদের জন্য গুরুত্বপূর্ণ, শুধু যারা খেলছি তাদের জন্য না, ক্যারিবিয়ানদের জন্যও।”