বাংলাদেশকে ৩০০ রানে আটকানোর পরিকল্পনায় ওয়েস্ট ইন্ডিজ

চট্টগ্রাম টেস্টে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে তাড়া করতে হয়েছিল প্রায় চারশ রান। এতো বড় লক্ষ্যের পেছনে মূল ভূমিকা রেখেছিল প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৩০ রান। বোলিং বিভাগে উন্নতি করে ঢাকা টেস্টে প্রতিপক্ষকে ৩০০ রানে বেঁধে রাখার পরিকল্পনা ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্সের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2021, 07:01 PM
Updated : 8 Feb 2021, 07:01 PM

ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ২৫৯ রানে গুটিয়ে গেলে বাংলাদেশ পায় ১৭১ রানের বড় লিড। পরে ৮ উইকেটে ২২৩ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে মমিনুল হকের দল। সফরকারীদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯৫ রানের!

কাইল মেয়ার্সের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরিতে সফরকারীরা সেই রান তাড়া করে পায় অবিশ্বাস্য এক জয়ের স্বাদ। তবে সিরিজ জিততে হলে নিজেদের আরও উন্নতির প্রয়োজন দেখছেন সিমন্স। বিশেষ করে স্পিনারদের আরও ধারাবাহিক হতে হবে বলে মনে করছেন তিনি।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সোমবার সিমন্স বলেন, সেই সামর্থ্য আছে তার বোলারদের।

“আমি মনে করি, প্রতিটি জয়ের পর দলের কোন কোন জায়গায় উন্নতির প্রয়োজন সেটা আরও ভালো করে ভাবা উচিত। একটি দল যখন হারে, তখন তারা উন্নতির চেষ্টা করে। তাই বিজয়ীদেরও একই কাজ করা উচিত। আমাদের প্রতিটি ক্ষেত্রে উন্নতি করতে হবে। বাংলাদেশকে ৪০০ রানের পরিবর্তে ৩০০ রানে বেঁধে রাখতে আমরা আরও ভালো বল করতে পারি।”

“আমার মনে হয় না, আমাদের স্পিনাররা তাদের সামর্থ্য অনুযায়ী ধারাবাহিক ছিল। তারা ভালো বোলিং করেছে, তবে বোলিংয়ে আমাদের উন্নতির আরও জায়গা আছে…আমাদের ধারাবাহিক থাকতে হবে। চট্টগ্রামের চেয়ে ঢাকা বেশি স্পিন সহায়ক হবে।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।