মুমিনুলের ফর্মে উচ্ছ্বসিত ডমিঙ্গো

টানা দুই টেস্টে সেঞ্চুরি? অনেকেই চমকে উঠতে পারেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজের আগে বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে এক বছর আগে। কজনেরই বা মনে আছে সেই টেস্টের মুমিনুল হকের সেঞ্চুরি! তবে কোচ তো আর এটি ভুলতে পারেন না। বাংলাদেশের প্রধান কোচ মনে করিয়ে দিলেন, মুমিনুলের এটি টানা দ্বিতীয় সেঞ্চুরি। অধিনায়কের ফর্মে দলের উচ্ছ্বাসের কথাও জানালেন কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2021, 01:42 PM
Updated : 6 Feb 2021, 01:42 PM

গত ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে মিরপুরে ১৩২ রানের ইনিংস খেলেছিলেন মুমিনুল। এরপর বাংলাদেশের সামনে ছিল আরও অনেক টেস্ট। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়ে যায় একের পর এক ম্যাচ।

দল আর মুমিনুলের অপেক্ষার শেষ হয়েছে এই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে থিতু হয়েও বাজে শটে আউট হয়ে যান মুমিনুল। তবে দ্বিতীয় ইনিংসে ঠিকই তার ব্যাটে আবার বেজে ওঠে বড় রানের সুর। প্রিয় মাঠে উপহার দেন ১১৫ রানের ইনিংস।

অধিনায়কত্ব পাওয়ার পর প্রথম তিন টেস্টে মুমিনুলের ব্যাটিং পারফরম্যান্স ভালো ছিল না। তবে এই দুই টেস্টে শতরানে তিনি জানিয়ে দিলেন, নেতৃত্বের চাপে মানিয়ে নিতে শুরু করেছেন।

চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশ কোচের প্রতিক্রিয়ায় উঠে এলো অধিনায়কের প্রশংসা।

“সে দুর্দান্ত খেলছে। পিঠা-পিঠি সেঞ্চুরি করল। গত মার্চে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করেছিল। আজকে আরেকটি দারুণ সেঞ্চুরিতে সে ধারা ধরে রাখল। ম্যাচটি আমাদের জন্য দারুণভাবে তৈরি করে দিয়েছে সে। এই মুহূর্তে সে যেভাবে খেলছে, আমরা খুবই সন্তুষ্ট।”