প্রথম ঘণ্টায় নজর ক্যারিবিয়ানদের

চট্টগ্রাম টেস্ট অনেকটাই বাংলাদেশের দিকে হেলে আছে। তবে নিজেদের সামর্থ্যের সেরাটা দিয়ে ম্যাচ বাঁচানোর সম্ভাবনা দেখছেন রাকিম কর্নওয়াল। পঞ্চম দিনের প্রথম ঘণ্টা ঠিকঠাক কাটিয়ে দিয়ে, সেশন ধরে এগিয়ে ম্যাচ বাঁচানোর ছক কষছেন এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2021, 01:36 PM
Updated : 6 Feb 2021, 01:51 PM

প্রথম টেস্টে জয়ের জন্য বাংলাদেশের চাই ৭ উইকেট। ক্যারিবিয়ানদের চাই আরও ২৮৫ রান। পঞ্চম দিনের পিচে এই রান করা সহজ নয়। স্পিনারদের জন্য অনেক বেশি সুবিধা থাকায় ৭ উইকেট হাতে নিয়ে দিন কাটিয়ে দেওয়া হবে অনেক বড় চ্যালেঞ্জ। তবে, ক্রিজে দুই থিতু ব্যাটসম্যান থাকায় আশা দেখছেন কর্নওয়াল। 

“ক্রিজে থিতু দুই জন ব্যাটসম্যান আছে। আগামীকাল ওদের একইভাবে শুরু করতে হবে। প্রথম ঘণ্টা হবে খুব গুরুত্বপূর্ণ, এই সময়টা কাটিয়ে দেওয়ার পর আমরা সেশন ধরে এগোব এবং দেখব কত দূর যেতে পারি।”

৩ উইকেটে ১১০ রানে চতুর্থ দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। এনক্রুমা বনার ১৫ ও কাইল মেয়ার্স ৩৭ রানে ব্যাট করছেন। অভিষিক্ত দুই ব্যাটসম্যান দিনের শেষ ১৫.২ ওভার কাটিয়ে দিয়েছেন কোনো ক্ষতি ছাড়াই। 

উইকেটে স্পিনারদের জন্য সহায়তা ক্রমেই বাড়ছে। তাই কাজটা যে হবে ভীষণ কঠিন, মানছেন কর্নওয়াল। ব্যাটিংয়ে নিজেদের সামর্থ্যের সবটুকু উজাড় করে দেওয়ার কোনো বিকল্প দেখছেন না তিনি।

“আমার মনে হয় না, পঞ্চম দিনে সহজে ব্যাটিং করার মতো উইকেট এটি।”

“আমি মনে করি, ওরা সবাই ভালো বোলিং করেছে। কেউ একজন অন্যদের চেয়ে এগিয়ে নেই। ওরা পরীক্ষিত বোলার এবং ঠিক জায়গায় বল ফেলে। ওদের চ্যালেঞ্জ জানাতে আমাদের এগিয়ে আসতে হবে এবং নিজেদের সেরা সামর্থ্য দিয়ে ব্যাটিং করতে হবে।”