২৫০ রানই ‘যথেষ্ট’, বাংলাদেশের চাওয়া ‘৩৫০’

২১৮ রানের লিড হয়ে গেছে। চাইলে আর ৩২ রান করেই ইনিংস ঘোষণা করে দিতে পারে বাংলাদেশ। তাইজুল ইসলাম যে মনে করছেন, ২৫০ রানই যথেষ্ট জয়ের জন্য! তবে এই বাঁহাতি স্পিনার জানালেন, এই ‘যথেষ্ট’ রানে তৃপ্ত না হয়ে দল করতে চায় আরও ৫০-১০০ রান বেশি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2021, 03:12 PM
Updated : 5 Feb 2021, 04:42 PM

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে ১৭১ রানের লিড পাওয়া বাংলাদেশ তৃতীয় দিন শেষে লিড বাড়িয়ে নিয়েছে ২১৮ রানে। উইকেট আছে ৭টি। টিকে আছেন অধিনায়ক মুমিনুল হক ও দেশের সফলতম টেস্ট ব্যাটসম্যান মুশফিকুর রহিম। লিড অনেকটা বাড়ার আশা তাই করতেই পারে দল।

তৃতীয় দিনেই উইকেটে টার্ন মিলেছে অনেক। শট খেলাও ক্রমে হয়ে উঠেছে কঠিন। বাংলাদেশের স্পিনাররা যদিও এ দিন ধারাবাহিকভাবে ভালো বল করতে পারেননি। তারপরও বড় লিড বাংলাদেশ পেয়েছে। চতুর্থ দিনে উইকেট স্পিন বান্ধব হয়ে ওঠার কথা আরও।

সব মিলিয়ে তৃতীয় দিন শেষে স্পিনার তাইজুল ইসলাম জানালেন দলের ভাবনা আর চতুর্থ দিনের লক্ষ্য।

“এই উইকেটে ২৫০ রানই যথেষ্ট। তবে একটা বিষয় আছে, (তৃতীয় দিনে) প্রথম সেশনে যে রকম খারাপ বোলিং করেছি, ওরকম বোলিং করলে এই রানে জেতা কঠিন হয়ে যাবে। দ্বিতীয় সেশনে যে বোলিং করেছি, ওরকম করলে ২৫০ যথেষ্ট। তারপরও আমাদের আশা ওদের ৩০০-৩৫০ রানের মতো লক্ষ্য ছুঁড়ে দেওয়া।”

চতুর্থ দিনে উইকেট কেমন হবে, সেটির সম্ভাব্য একটি ধারণাও দিলেন সাকিব আল হাসানের পর বাংলাদেশের সফলতম টেস্ট বোলার।

“চতুর্থ দিনের উইকেট আসলে কেমন প্রত্যাশা করছি, তা বলা কঠিন। তবে আজকের চেয়ে কাল একটু খারাপ থাকাই স্বাভাবিক, ব্যাটসম্যানদের জন্য। স্পিনাররা আরও বেশি ফায়দা তুলতে পারবে।”