লিডের আশায় তৃতীয় দিনে তাকিয়ে ব্র্যাথওয়েট

স্পিনাররা এখনও উইকেট থেকে খুব একটা সহায়তা পাচ্ছেন না। ফুটমার্ক থেকে দুয়েকটা বল তীক্ষ্ণ বাঁক নিচ্ছে বটে, তবে এখনও উইকেট ব্যাটিংয়ের জন্য বেশ সহায়ক। তাই লিড নেওয়ার সম্ভাবনা দেখছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2021, 03:29 PM
Updated : 4 Feb 2021, 06:36 PM

মেহেদী হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে ৪৩০ রানের বড় সংগ্রহ গড়েছে বাংলাদেশ। ২ উইকেটে ৭৫ রানে দ্বিতীয় দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। এখনও ৩৫৫ রানে পিছিয়ে সফরকারীরা।

ম্যাচের গতিপথ তৃতীয় দিন নির্ধারণ করে দিতে পারে বলে মনে করেন ব্র্যাথওয়েট। ৪৯ রানে অপরাজিত এই ব্যাটসম্যান বলেন, কয়েকটি জুটি গড়ে গুরুত্বপূর্ণ দিনটি নিজেদের করে নিতে চান তারা।

“এখনও অনেক দূর যেতে হবে। আগামীকালকের চ্যালেঞ্জের দিকে তাকিয়ে আছি। আমাদের ভালো ব্যাটিং করে যেতে হবে। পরিকল্পনায় অটল থাকতে হবে এবং নিজেদের ওপর আস্থা রাখতে হবে। 

“উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য ভালো। তাই তৃতীয় দিন আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ এক দিন। ভালো একটা সংগ্রহ পেতে আমাদের কয়েকটি জুটি গড়তে হবে। ওদের রানের যত কাছে সম্ভব আমাদের যেতে হবে, সম্ভব হলে লিড নিতে হবে। এরপর অবশ্যই দ্বিতীয় ইনিংস হবে খুব গুরুত্বপূর্ণ।”

দেশের মাটিতে গতবার ক্যারিবিয়ানদের ৪০ উইকেটই নিয়েছিলেন বাংলাদেশের চার স্পিনার। বৃহস্পতিবার ২১ ওভার বোলিং করেও উইকেট নিতে পারেননি তারা। শুরুর অস্বস্তি ঝেরে পরে দারুণ ব্যাটিং করা ব্র্যাথওয়েট নিশ্চিত, তৃতীয় দিন স্পিনারদের সামলানো হবে বেশ কঠিন।

“ক্ষতে পড়ে দুয়েকটা বল বেশ ঘুরতে পারে। তাই আমরা জানি, এটা সহজ হবে না। নতুন দিনে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।”