কুইন্সটাউনে ক্যাম্প, বাংলাদেশের নিউ জিল্যান্ড সফরের সূচিতে বদল

বাংলাদেশের নিউ জিল্যান্ড সফরের সূচিতে পরিবর্তন এসেছে খানিকটা। আগের সূচি থেকে ৭ দিন পরে শুরু হচ্ছে মাঠের লড়াই। বাংলাদেশের সফরের দৈর্ঘ্যও বেড়ে যাচ্ছে এতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2021, 04:11 AM
Updated : 4 Feb 2021, 10:10 AM

নিউ জিল্যান্ড ক্রিকেটের সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, ‘লজিস্টিকাল’ কারণে সূচিতে এই পরিবর্তন। সিরিজের জন্য প্রস্তুতি আরেকটু ভালো করতে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। এজন্যই সূচিতে রদবদল।

আগের সূচি অনুযায়ী ১৩ মার্চ, ১৭ মার্চ ও ২০ মার্চ হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজের তিন ম্যাচ। এখন ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। তারিখ বদলে গেলেও বদলায়নি ভেন্যু। আগের মতোই প্রথম ম্যাচ ডানেডিনে, পরেরটি ক্রাইস্টচার্চে ও শেষটি ওয়েলিংটনে।

ক্রাইস্টচার্চে ম্যাচটি কেবল হবে দিবা-রাত্রির। নিউ জিল্যান্ডে সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর একটি টেস্ট না খেলেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৩ মার্চ, ২৬ মার্চ ও ২৮ মার্চের পরিবর্তে এখন হবে ২৮ মার্চ, ৩০ মার্চ ও ১ এপ্রিল। ২০ ওভারের ক্রিকেটের সিরিজও হবে আগের নির্ধারিত তিন ভেন্যুতেই, তবে এখানে একটু ওলট-পালটও আছে। আগে প্রথম ম্যাচ ছিল নেপিয়ারে, পরেরটি অকল্যান্ডে, শেষটি হ্যামিল্টনে। নতুন সূচিতে প্রথম ম্যাচ হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

নিউ জিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে এখনও পর্যন্ত কোনো সংস্করণেই স্বীকৃত কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ।