ওয়ারিক্যানের কাছে গুরুত্বপূর্ণ মুশফিকের উইকেট

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে জোমেল ওয়ারিক্যানের শিকার ৩ উইকেট। তিনটিই থিতু হয়ে যাওয়া ব্যাটসম্যানের। তার বোলিংয়েই বাংলাদেশের স্কোর নাগালের বাইরে যেতে দেয়নি ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনের তিন শিকারের মধ্যে এই বাঁহাতি স্পিনার সবচেয়ে এগিয়ে রাখছেন মুশফিকুর রহিমের উইকেটকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2021, 02:31 PM
Updated : 3 Feb 2021, 03:05 PM

চট্টগ্রামকে এমনিতেই আলাদা করে মনে রাখার কথা ওয়ারিক্যানের। তার ছোট্ট টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং এখানেই। ২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে নিয়েছিলেন ইনিংসে ৪ উইকেট, ম্যাচে ৬টি। এবার এখানেই যোগ হলো আরও সুখস্মৃতি। 

দিন শেষে ওয়ারিক্যান জানালেন, প্রথম দিনের বোলিংয়ে তিনি বেশ তৃপ্ত।

“আমার জন্য দিনটি ছিল খুব ভালো। তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নিতে পেরেছি। ব্যাটিংয়ের জন্য উইকেট ছিল বেশ ভালো। বাংলাদেশের ব্যাটসম্যান স্পিন খেলেও ভালো। আমাদের শৃঙ্খলা ধরে রেখে বল করতে হয়েছে, সঠিক জায়গায় বল রাখতে হয়েছে। আশা করি, কালকে আরও কিছু উইকেট এনে দিতে পারব দলকে।”

ম্যাচের পরিস্থিতির কারণে মুশফিকুর রহিমের উইকেটকে এ দিন এগিয়ে রাখছেন এই বাঁহাতি স্পিনার।

“মুশফিকের উইকেটটি বেশি গুরুত্বপূর্ণ ছিল, স্লিপে যেটিতে ক্যাচ নিল জিম্বো (রাকিম কর্নওয়াল)। ওই সেশনের খুব গুরুত্বপূর্ণ একটি সময় ছিল তা। নতুন বলের আগে একটি উইকেট আমাদের দরকার ছিল। ওই সময় উইকেট পাওয়া ছিল দারুণ।”

প্রথম দিনে দারুণ বোলিংয়ের পর ওয়ারিক্যান জানালেন তাদের দ্বিতীয় দিনের পরিকল্পনা।

“কালকের পরিকল্পনা হলো দ্রুত বাকি উইকেটগুলো তুলে নেওয়া এবং সম্ভব হলে তিনশর মধ্যে বাংলাদেশকে আটকে রাখা। এরপর ব্যাটিং ইউনিট হিসেবে ভালো করা।”