আফগানিস্তানের কাছে হার মনে রাখতে চান না মুমিনুল

একসময় যেটির পরিচিত ছিল পয়মন্ত মাঠ, সেখানেই রচিত হয়েছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বিব্রতকর অভিজ্ঞতাগুলোর একটি। নবীন আফগানিস্তানের কাছে টেস্টে হার! দুঃস্বপ্নের হারের সেই মঞ্চেই আবার খেলতে নামার আগে টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলছেন, ওই হার তার ভাবনায়ও নেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2021, 09:53 AM
Updated : 2 Feb 2021, 09:54 AM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের সবশেষ টেস্ট সেটি। সাকিব আল হাসানের সবশেষ টেস্টও, যেখানে নেতৃত্বে ছিলেন তিনিই। আফগানদের কাছে বেশ নাকাল হওয়ার পরও বৃষ্টির সৌজন্যে ড্র করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু শেষ দিনে শেষ সময়টুকু ব্যাট করার চ্যালেঞ্জেও মুখ থুবড়ে পড়েছিল বাংলাদেশ। ২২৪ রানে জিতেছিল আফগানরা।

সেই মাঠেই এবার শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ। ম্যাচ শুরুর আগে বাংলাদেশ অধিনায়কের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অবধারিতভাবেই এলো ওই হারের প্রসঙ্গ। মুমিনুল বললেন, তার মনোযোগ কেবলই সামনের ম্যাচ নিয়ে।

“অতীত তো অতীতই থাকে। আমি এটা ভাবতেই চাই না, ভালো হোক বা খারাপ।”

“কালকে যে জিনিসটা হয়ে গেছে, সেটা তো আপনার মনে থাকবে না। ভালো ছিল বা খারাপ, মনে রাখারও দরকার নেই। মনে রেখে কিছু পাবেনও না। আমিও একই। আফগানিস্তানের সঙ্গে কী হয়েছিল, না হয়েছিল, মনে রাখতে চাই না। কালকের ম্যাচে মনোযোগ দিতে চাচ্ছি।”