দলের বিশ্রামের দিনে অনুশীলনে সাকিব

বাংলাদেশ দলের এ দিন বিশ্রাম। কিন্তু সাকিব আল হাসান তো চোটের কারণে কদিন বিশ্রামেই ছিলেন। দলের অনুশীলন না থাকলেও তাই রোববার নেটে নিজেকে ঝালিয়ে নিলেন এই অলরাউন্ডার। তার সঙ্গে ছিলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ জন লুইস ও ফিজিও জুলিয়া কালেফাতো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2021, 07:04 AM
Updated : 31 Jan 2021, 07:04 AM

কুঁচকির চোটের পর শনিবার প্রথম অনুশীলন করেন সাকিব। নেট ও সেন্টার উইকেট মিলিয়ে সেদিন প্রায় ৫০ মিনিট ব্যাটিং করলেও বোলিং করেননি। রোববার থেকে বোলিং অনুশীলনও শুরু হলো তার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সকালে ১০টার পরপর নেটে ব্যাটিংয়ে নামেন সাকিব। সাকিবের সঙ্গে তাসকিন আহমেদও ছিলেন মাঠে। তবে এই পেসারকে মূলত ফিটনেস ট্রেনিং করতেই দেখা গেছে। সাকিব নেটে খেলেছেন নেট বোলারদের। সঙ্গে খেলেছেন থ্রো ডাউন। ব্যাটিং কোচ লুইস কাছ থেকে পর্যবেক্ষণ করেছেন তাকে।

এরপর ৫ ওভারের মতো বোলিং করেন সাকিব। সেখানে ব্যাটসম্যান ছিলেন কোচ ডমিঙ্গো! পুরো সময়টায় তার দিকে সতর্ক চোখ ছিল দলের ফিজিওর।

বাংলাদেশ দলের অপারেশন্স ম্যানেজার সাব্বির খান পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, টেস্ট সিরিজের আগে সাকিবের ব্যাটিং ও বোলিং ফিটনেস পরখ করতেই মূলত এই সেশন। সোমবারও তাকে দেখে ফিজিও কালেফাতো জানাবেন ম্যাচ ফিটনেসের অবস্থা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু বুধবার থেকে। তার আগে দলের আরও দুটি অনুশীলন সেশন পাবেন সাকিব।