টেস্টের চূড়ান্ত স্কোয়াডে নেই খালেদ-সোহান

বিসিবি একাদশের হয়ে তিন দিনের ম্যাচে দুর্দান্ত বোলিং করলেও শেষ পর্যন্ত ভাগ্যের শিকে ছিঁড়ল না সৈয়দ খালেদ আহমেদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের চূড়ান্ত দলে জায়গা হয়নি এই পেসারের। প্রাথমিক দলে থাকাদের মধ্যে মূল দলে নেই আরেক জন, কিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2021, 10:27 AM
Updated : 30 Jan 2021, 10:27 AM

২০ জনের প্রাথমিক দল শনিবার নামিয়ে আনা হয় ১৮ জনে। ক্যারিবিয়ানদের জন্য স্পিন সহায়ক উইকেট তৈরি করা একরকম নিশ্চিত হলেও স্কোয়াডে পেসার ৫ জন।

বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে গত ফেব্রুয়ারিতে, জিম্বাবুয়ের বিপক্ষে। সেই ম্যাচের ১৬ জনের স্কোয়াড থেকে বাদ পড়েননি কেউ। যোগ হয়েছেন সাকিব আল হাসান ও সাদমান ইসলাম। সাকিব তখন মাঠের বাইরে ছিলেন নিষেধাজ্ঞার কারণে, সাদমান বাইরে ছিলেন কবজির চোট নিয়ে।

দলে অভিষেকের অপেক্ষায় থাকা ক্রিকেটার দুজন, হাসান মাহমুদ ও ইয়াসির আলি চৌধুরি। দুজন ছিলেন ১১ মাস আগে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টেও।

৫ পেসারের সঙ্গে দলে স্পিনার ৪ জন। সাকিব ছাড়াও আছেন তাইজুল ইসলাম, নাঈম হাসান ও মেহেদী হাসান মিরাজ। একাদশে ৪ জনই জায়গা পান নাকি ৩ জন, কৌতূহল থাকবে হয়তো সেটি নিয়ে।

বুধবার থেকে চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু দুই ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় টেস্ট মিরপুরে ১১ ফেব্রুয়ারি থেকে। এই সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

টেস্ট সিরিজের দল: তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলি চৌধুরি, সাদমান ইসলাম, সাকিব আল হাসান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক