রঞ্জি ট্রফির আসর বসছে না এবার

ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টগুলো আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে রঞ্জি ট্রফি চলতি মৌসুমের জন্য বাদ দিয়েছে তারা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2021, 10:05 AM
Updated : 30 Jan 2021, 10:05 AM

সেই ১৯৩৪-৩৫ মৌসুমে শুরুর পর এবারই প্রথম বসবে না প্রথম শ্রেণির ক্রিকেটের এই টুর্নামেন্ট। বিভিন্ন রাজ্য অ্যাসোসিয়েশনের মতামতের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিসিসিআই সেক্রেটারি জয় শাহ।

মহামারীর মধ্যে স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়ে ক্রিকেট বর্ষপঞ্জি পুরোপুরি অনুসরণ করা সম্ভব মনে করছে না বিসিসিআই। তবে ছেলে ও মেয়েদের ওয়ানডে টুর্নামেন্ট এবং অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের কথা জানিয়েছে তারা।

ঘরোয়া বর্ষপঞ্জি নিয়ে আগেই রাজ্য অ্যাসোসিয়েশনগুলোর কাছ থেকে পরামর্শ চেয়েছিল বিসিসিআই। করোনাভাইরাসের জন্য গত বছরের আইপিএল ও মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করে তারা। গত জানুয়ারিতে দেশটিতে শুরু হয় সৈয়দ মুশতাক আলি ট্রফি। টি-টোয়েন্টি এই টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী রোববার।

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ দিয়ে ভারতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ৫ ফেব্রুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত খেলা হবে চেন্নাই, আহমেদাবাদ ও পুনেতে। এরপর হতে পারে ২০২১ সালের আইপিএল। সেটি ভারত না অন্য কোথাও হবে, তা এখনও স্পষ্ট নয়।