বন্ধু রাজ্জাককে মাশরাফির শুভ কামনা

এক সঙ্গে কত না স্মৃতি। দীর্ঘ দিনের পরিচয়। এক জনের অন্দর-বাহির আরেক জনের অনেকটা চেনা। আব্দুর রাজ্জাকের সামর্থ্য তাই ভালো করেই জানা মাশরাফি বিন মুর্তজার। দেশের সফলতম অধিনায়ক নিশ্চিত, নির্বাচকের নতুন ভূমিকায়ও ভালো করবেন বাঁহাতি স্পিনার। বন্ধুর জন্য জানিয়ে রাখলেন শুভ কামনা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2021, 09:50 AM
Updated : 29 Jan 2021, 09:50 AM

গত বুধবার ৩৮ বছর বয়সী রাজ্জাককে তৃতীয় নির্বাচকের পদে নিয়োগ দেয় বিসিবি। এর দুদিন পর ফেইসবুকে এক বার্তায় তাকে নিয়ে নিজের আশার কথা জানান দীর্ঘ দিনের বন্ধু, সতীর্থ মাশরাফি।

“খান আবদুর রাজ্জাক (রাজ), বন্ধু একটু দেরি হয়ে গেল শুভ কামনা জানাতে।”

“হয়তো আমার মতো অনেক মানুষ তোর এই অর্জনে খুশি হয়েছে। তবে আমার যে জায়গাটায় সবচেয়ে বেশি আনন্দ হচ্ছে সেটা হলো, তুই ক্রিকেট কতো গভীরে বুঝিস তা দেখানোর সুযোগ তুই এবার পেয়েছিস। জানি, তুই তোর সেরাটাই দিবি এবং সফলও হবি ইনশাআল্লাহ।”

দারুণ এক ক্যারিয়ার রাজ্জাকের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেট শিকারি বাংলাদেশের একমাত্র বোলার তিনি, উইকেট সংখ্যা এখন ৬৩৪। ৪১ বার নিয়েছেন ৫ উইকেট, ম্যাচে ১০ উইকেট ১১ বার। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিয়েছেন ৪১২ উইকেট। সেরা বোলিং ১৭ রানে ৭ উইকেট।

একসময় আন্তর্জাতিক ক্রিকেটে সীমিত ওভারের বাংলাদেশ দল ভাবা যেত না রাজ্জাককে ছাড়া। ওয়ানডেতে দুইশ উইকেট শিকারি প্রথম বোলার তিনিই। আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েছেন ৩৯০ উইকেট। হ্যাটট্রিক করেছেন ওয়ানডেতে।

মাশরাফি নিশ্চিত, মাঠে বোলিংয়ে যেমন জাদু দেখিয়েছেন, নির্বাচকের ভূমিকাতেও নজরকাড়া কিছু করবেন রাজ্জাক। বাঁহাতি এই স্পিনারকে সব সময়ের সেরা হিসেবে দেখা মাশরাফি আগ্রহ নিয়ে তাকিয়ে আছেন ভবিষ্যতের দিকে।

“এতদিন বাঁ হাতের ভেলকি দেখেছে সবাই এবার দেখবে তোর মস্তিষ্কের, যা নিয়ে কোনদিনও আমার সংশয় ছিল না। অনেক সংকটে তোর সঙ্গে কথা বলেছি বলেই বলছি, তুই বিজয়ী হবি ইনশাআল্লাহ।”

“ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই মানুষটাকে যথাযথ সম্মান প্রর্দশনের জন্য।

ভালোবাসা অবিরাম বন্ধু (GOAT)।”