টি-টেনে আফিফের অম্ল-মধুর দিন

আফিফ হোসেনের জন্য আবু ধাবি টি-টেন টুর্নামেন্টের শুরুটা ভালো হয়নি। ব্যাট হাতে অবদান রেখেছেন বটে। কিন্তু ছেড়েছেন ক্যাচ। হেরেছে তার দলও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2021, 07:09 PM
Updated : 28 Jan 2021, 07:20 PM

নিজেদের প্রথম ম্যাচে ক্যাচ মিসের মহড়ায় দিল্লি বুলসের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে আফিফদের বাংলা টাইগার্স। ১২৯ রানের লক্ষ্য দিল্লি ছুঁয়ে ফেলে ৭ বল বাকি থাকতেই।

নবম ওভারে ব্যাটিংয়ে নামা আফিফ ইনিংসের শেষ দুই বলে দুটি বাউন্ডারিতে ৫ বলে করেন অপরাজিত ১০ রান।

শেখ জায়েদ স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ক্যারিবিয়ান জনসন চার্লস ও আন্দ্রে ফ্লেচার। উদ্বোধনী জুটিতে মাত্র ৪৩ বলে দুজন যোগ করেন ১০১ রান।

১৬ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩২ রান করে ফেরেন ফ্লেচার। চার্লসের ৩৫ বলে অপরাজিত ৭৩ রানের ইনিংস গড়া ৫টি ছক্কা ও ৬ চারে।

দিল্লির রান তাড়ায় মুজিব উর রহমানের প্রথম ওভারে রহমানউল্লাহ গুরবাজের ক্যাচ ফেলেন আফিফ। ১৫ রানে জীবন পেয়ে আফগান ব্যাটসম্যান করেন ৪১ রান। তার ১৫ বলের ইনিংসে ৫টি চারের সঙ্গে ছক্কা দুটি।

পরে মুজিবের বলে ক্যাচ পড়ে আরও দুটি। দুইবার জীবন পেয়ে ১৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন রবি বোপারা।

আর ১৮ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসে দলের জয় নিয়ে ফেরেন এভিন লুইস। ৩টি চার ও ২ ছক্কায় সাজানো তার ইনিংস। বোলিংয়ের সুযোগ পাননি আফিফ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলা টাইগার্স: ১০ ওভারে ১২৮/২ (চার্লস ৭৩*, ফ্লেচার ৩২, টম মুরস ২, আফিফ ১০*; বাট ২-০-২০-০, এডওয়ার্ডস ২-০-১৭-১, আলি খান ২-০-২৯-০, কাশিফ ২-০-৩৬-০, ব্রাভো ২-০-২১-১)

দিল্লি বুলস: ৮.৫ ওভারে ১২৯/৩ (গুরবাজ ৪১, লুইস ৩২*, বোপারা ৩৮, নবি ০, রাদারফোর্ড ১১*; মুজিব ২-০-৩১-০, ইরফান ১.৫-০-২৬-০, জানাত ২-০-৩৪-২, গার্টন ২-০-২০-০, ফারুকি ১-০-১৬-১)

ফল: দিল্লি বুলস ৭ উইকেটে জয়ী।