লঙ্কান প্রধান নির্বাচকের পদত্যাগ

সময় ভালো কাটছে না শ্রীলঙ্কার। টানা দুটি টেস্ট সিরিজে হয়েছে হোয়াইটওয়াশড। দলের বাজে পারফরম্যান্সের পর প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন অশান্থা ডি মেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2021, 10:15 AM
Updated : 28 Jan 2021, 10:15 AM

সাবেক এই লঙ্কান ক্রিকেটার অবশ্য জানিয়েছেন, আগে থেকেই সরে যাওয়ার পরিকল্পনা ছিল তার।

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষেও একই অভিজ্ঞতা হয়েছে শ্রীলঙ্কার।

২০১৮ সালের নভেম্বর থেকে প্রধান নির্বাচকের পাশাপাশি শ্রীলঙ্কার টিম ম্যানেজারের দায়িত্বও পালন করে আসছিলেন ডি মেল। কদিন আগে সেই পদ থেকে সরে দাঁড়ান তিনি। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে জানান, নির্বাচকের দায়িত্ব ছাড়তে ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার অপেক্ষায় ছিলেন।

“দুই দায়িত্ব থেকেই পদত্যাগ করার পরিকল্পনা করছিলাম। তাই আমি ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার অপেক্ষায় ছিলাম।…আমার মনে হয়েছে, সরে দাঁড়ানোর এটাই সময়। দুই বছর ধরে দায়িত্ব পালন করছি।”

নতুন ম্যানেজার হিসেবে এরই মধ্যে জেরোমি জয়ারত্নেকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। দীর্ঘদিন ধরেই দলের সঙ্গে বিভিন্ন ভূমিকায় কাজ করেছেন তিনি। ২০১৫ থেকে ২০১৬ পর্যন্ত লঙ্কানদের অন্তর্বর্তীকালীন প্রধান কোচও ছিলেন জয়ারত্নে। তবে নির্বাচক কমিটি নিয়ে এখনও কিছু জানায়নি দেশটির বোর্ড।

ডি মেলের দায়িত্বের প্রথম ছয় মাসে অবশ্য দারুণ এক অর্জন ছিল শ্রীলঙ্কার। দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্ট সিরিজ জয়, ২০১৯ সালের ফেব্রুয়ারি-মার্চে।

তবে গত দুই বছরে ওয়ানডে, টি-টোয়েন্টি সংস্করণেও খুব একটা ভালো করেনি শ্রীলঙ্কা।