অর্ধেক গোঁফ কেটে খেলবেন অশ্বিন!

চেতেশ্বর পুজারার সহজাত ব্যাটিং উইকেট আঁকড়ে পড়ে থাকা। পেস কিংবা স্পিন, কোনো বোলারের বিপক্ষেই উইকেট ছেড়ে বেরিয়ে এসে আগ্রাসী শট খেলতে খুব একটা দেখা যায় না তাকে। এই জায়গায় সতীর্থকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2021, 11:55 AM
Updated : 26 Jan 2021, 11:55 AM

আসছে ইংল্যান্ড সিরিজে পুজারা কোনো স্পিনারকে ডাউন দা উইকেটে এসে মাথার ওপর দিয়ে মারতে পারলেই অর্ধেক গোঁফ কেটে খেলতে নামবেন তিনি! ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের সঙ্গে সোমবার নিজের ইউটিউব চ্যানেলে আলোচনার সময় মজার ছলেই এই চ্যালেঞ্জ দেন অশ্বিন।

প্রসঙ্গটা ওঠে অশ্বিনের পক্ষ থেকেই। পুজারাকে ভবিষ্যতে এমন শট খেলতে দেখা যাবে কিনা রাঠোরকে প্রশ্ন করেন ভারতীয় অফ স্পিনার।

“আমরা কি কখনও পুজারাকে দেখব, অফ-স্পিনারকে মাথার ওপর দিয়ে মারতে?”

রাঠোরও নাকি পুজারাকে ফিল্ডারদের ৩০ গজের ভেতরে থাকার সময়ের সুযোগ নেওয়ার কথা বলেছেন। কিন্তু এখনও রাজি করাতে পারেননি ভারতের টপ অর্ডার এই ব্যাটসম্যানকে।

“এটা নিয়ে কাজ চলছে। আমি তাকে অন্তত একবার এমন শট খেলতে রাজি করানোর চেষ্টা করছি। কিন্তু এখনও সে রাজি হয়নি।”

এরপরই অশ্বিন গোঁফ কাটার চ্যালেঞ্জ ছোড়েন।

“সে যদি এই ইংল্যান্ড সিরিজে মইন আলি বা অন্য স্পিনারকে উইকেট ছেড়ে বেরিয়ে এসে মাথার উপর দিয়ে মারে, আমি আমার অর্ধেক গোঁফ কেটে ফেলব এবং এভাবেই খেলতে নামব। এটা ওপেন চ্যালেঞ্জ।”

অশ্বিনের চ্যালেঞ্জটি পুজারা নিবেন বলে মনে হয় না ভারতের ব্যাটিং কোচের।

“এটা বড় চ্যালেঞ্জ। আশা করি, সে এটা গ্রহণ করবে। তবে আমার মনে হয় না, সে চ্যালেঞ্জটি নিবে।”

আগামী ৫ ফেব্রুয়ারি শুরু হবে ভারত-ইংল্যান্ডের প্রথম টেস্ট। এই সিরিজে চারটি টেস্ট খেলবে দুই দল। অশ্বিনকে অর্ধেক গোঁফ নিয়ে মাঠে নামতে হয়, নাকি পুজারা এড়িয়ে যাবেন, সেটা সময়ই বলে দিবে।