একটা সেঞ্চুরি চেয়েছিলেন তামিম

নিয়মিত অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই প্রতিপক্ষককে হোয়াইটওয়াশ। সব ম্যাচেই সহজ জয়। ব্যাট হাতে নিজের পারফরম্যান্সও খারাপ নয়। সব মিলে দুর্দান্ত শুরু বলাই যায়। তবুও কিছু চাওয়া অপূর্ণই থেকে গেছে তামিম ইকবালের। ব্যাটিংয়ে প্রথম পাঁচ ব্যাটসম্যানের কারো কাছ থেকে একটা সেঞ্চুরি চেয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 03:10 PM
Updated : 25 Jan 2021, 03:22 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে সোমবার ওয়েস্ট ইন্ডিজকে ১২০ রানে হারায় বাংলাদেশ। দ্বিতীয়বারের মতো ক্যারিবিয়ানদের এই সংস্করণে হোয়াইটওয়াশ করল তারা। 

তিন ম্যাচেই অলআউট হয় সফরকারীরা। সিরিজে নেই তাদের কোনো ফিফটি। বোলিং ইউনিট অধিনায়কের সব চাওয়াই মোটামুটি পূরণ করেছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম বললেন, অপূর্ণতা রয়ে গেছে ব্যাটিং নিয়ে।

“প্রথম পাঁচ ব্যাটসম্যানের কাছ থেকে একটা সেঞ্চুরি চেয়েছিলাম। আজ সেটার সুযোগও ছিল, কিন্তু আমরা করতে পারিনি। প্রথম দুই ম্যাচ যদি ৭ কিংবা ৮ উইকেটে জিততে পারতাম তাহলে আমি আরও খুশি হতাম।” 

তৃতীয় ওয়ানডেতে প্রথম ছয় ব্যাটসম্যানের চার জন পৌঁছান পঞ্চাশে। তামিম ও মুশফিকুর রহিম আউট হন ৬৪ রানে। ৬৪ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। ৫১ রান করে আউট হন সাকিব আল হাসান।

প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১২২ রানে থামিয়ে ৬ উইকেটে জেতে বাংলাদেশ। পরের ম্যাচে ১৪৯ রানের লক্ষ্য তাড়ায় জেতে ৭ উইকেটে।