দলের প্রয়োজনের সময় রান করাতেই মুশফিকের আনন্দ

গিয়েই শট খেলা সহজ নয়, এমন উইকেটে শুরু থেকে রানের গতিতে দম দিয়েছেন। মাহমুদউল্লাহকে দিয়েছেন শুরুতে সময় নেওয়ার সুযোগ। শেষ করে আসতে না পারায় একটু আক্ষেপ আছে বটে, তবে সব মিলে বেশ খুশি মুশফিকুর রহিম। দলের প্রয়োজনের সময় রান করাটাই বেশি উপভোগ্য বাংলাদেশের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যানের কাছে।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 02:58 PM
Updated : 25 Jan 2021, 03:23 PM

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ২২১ ওয়ানডে খেলার রেকর্ড গড়ার দিনে উইকেটের সামনে-পেছনে দারুণ সফল মুশফিক। দাপুটে ব্যাটিংয়ে করেছেন ফিফটি, পরে নিয়েছেন চারটি ক্যাচ।

চট্টগ্রামে সোমবার তৃতীয় ওয়ানডেতে ক্যারিবিয়ানদের ১২০ রানে হারিয়ে ৩-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরার পুরস্কার জেতা মুশফিক জানান, কঠিন পরিস্থিতিতে রান করাটা সব সময়ই উপভোগ করেন তিনি।

“দলের যখন সবচেয়ে প্রয়োজন, তখন রান করাটা খুব ভালো ব্যাপার। সবাই ভালো ব্যাটিং করেছে, কৃতিত্ব আমাদের বোলারদেরও দিতে হবে। প্রথম দুই ম্যাচে খুব একটা সুযোগ পাইনি, তবে আজ অপরাজিত থাকতে পারলে ভালো লাগত।”

মুশফিক ক্রিজে যাওয়ার সময় ২৮ ওভারে বাংলাদেশের রান ছিল ৩ উইকেটে ১৩৩। রান রেট সাড়ে চারের একটু ওপরে। বাঁহাতি স্পিনার আকিল হোসেনকে রিভার্স সুইপ করে হাঁকান প্রথম বাউন্ডারি। পরের বলে সুইপ করে আরেকটি।

পরে এগোতে থাকেন এক-দুই নিয়ে। একের পর এক স্লো বল করে বেশ ভোগাচ্ছিলেন রেমন রিফার। স্লগ করে তাকে ছক্কায় উড়িয়ে সরিয়ে দেন চাপ। ইনসাইড আউটে চার মারেন আলজারি জোসেফকে।

রিফারকে ছক্কায় ওড়ানোর পরের বলেই ক্যাচ দিয়ে শেষ হয় তার ইনিংস। ততক্ষণে ভালো পুঁজি পেয়ে গেছে বাংলাদেশ।

বাকিটা অনায়াসে সেরেছেন বোলাররা। দলীয় চেষ্টায় জয়ের পর সবাইকে কৃতিত্ব দিলেন মুশফিক।

“প্রথম বল থেকেই আমরা লক্ষ্যে ছিলাম। সবাই ভালো ক্রিকেট খেলেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক