করাচি টেস্টে পাকিস্তান দলে নতুনের ছড়াছড়ি

নতুন মুখের ছড়াছড়ি করাচি টেস্টের পাকিস্তান দলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য পাকিস্তান দলে সুযোগ পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ৬ জন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2021, 01:43 PM
Updated : 24 Jan 2021, 07:35 PM

এই সিরিজের জন্য আগেই ২০ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখান থেকে করাচি টেস্টের জন্য রোববার ১৭ জনের দল দেয় তারা। ওপেনার আব্দুল্লাহ শফিক ও দুই মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম, সালমান আলি আগা পাননি সুযোগ।

অভিষেকের অপেক্ষায় থাকারা হলেন- ওপেনার ইমরান বাট, মিডল অর্ডার ব্যাটসম্যান সউদ শাকিল, স্পিনার নুমান আলি ও সাজিদ খান এবং ফাস্ট বোলার হারিস রউফ ও তাবিস খান। ২০২০-২১ ঘরোয়া মৌসুমে ভালো করার পুরস্কার পেলেন তারা।

দুই টেস্টের এই সিরিজ দিয়েই টেস্টে অধিনায়কত্বের পথচলা শুরু হতে যাচ্ছে বাবর আজমের। নিউ জিল্যান্ড সফরে অধিনায়ক হিসেবে গেলেও চোটের কারণে খেলতে পারেননি কোনো ম্যাচ।

ঘরোয়া ক্রিকেটে নিজেকে মেলে ধরে দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন হাসান আলি। কায়েদ-ই-আজম ট্রফিতে ৪৩ উইকেট ও ২৭৩ রানের সৌজন্য জিতেছিলেন টুর্নামেন্ট সেরার পুরস্কার।

ওই টুর্নামেন্টে ২২ উইকেট ও ৭৪৪ রান করা বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজও আছেন করাচি টেস্টের দলে। সবশেষ তিনি টেস্ট খেলেন ২০১৬ সালে শারজাহতে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

সবশেষ ক্রাইস্টচার্চ টেস্টের দল থেকে বাদ পড়েছেন হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, শান মাসুদ ও জাফর গহর। এছাড়া হ্যামস্ট্রিং চোটের কারণে নেই নাসিম শাহ।

আগামী মঙ্গলবার শুরু হবে দুই দলের প্রথম টেস্ট।

প্রথম টেস্টের পাকিস্তান দল: আবিদ আলি, ইমরান বাট, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, সউদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, নুমান আলি, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি, তাবিস খান।