টেস্ট ক্যারিয়ারের শেষ দেখছেন ম্যাক্সওয়েল

টেস্টে নিজেকে সেভাবে মেলে ধরতে কখনোই পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। এই সংস্করণে দলে ছিলেন আসা-যাওয়ার মাঝে। সবশেষ খেলেছেন ৩ বছর আগে। ভবিষ্যতে খেলার সম্ভাবনাও খুব একটা দেখছেন না তিনি। অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডার তাই টেস্ট ক্যারিয়ারের শেষ বলেই ধরে নিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2021, 10:15 AM
Updated : 24 Jan 2021, 10:46 AM

২০১৩ সালে টেস্ট অভিষেক হওয়া ম্যাক্সওয়েল এখন পর্যন্ত খেলেছেন কেবল ৭ ম্যাচ। সবশেষটি খেলেছেন ২০১৭ সালে, বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামে। এই সংস্করণে সেঞ্চুরি কেবল একটি, ব্যাটিং গড় ২৬.০৭।

অস্ট্রেলিয়া দলের গভীরতাও টেস্ট ক্যারিয়ার নিয়ে ভাবনা থেকে দূরে রাখছে ম্যাক্সওয়েলকে। দারুণ সব ক্রিকেটারের ভিড়ে নিজের জায়গা কোথাও দেখছেন না বলে অস্ট্রেলিয়ান দৈনিক হেরাল্ড সানকে জানান।

“সত্যি কথা বলতে, আমার মনে হয় না, টেস্টের ধারেকাছে কোথাও আছি। তারা (নির্বাচক) কি চায়, সেটা তারা জানে। এই মুহূর্তে দলে আছে কিছু খেলোয়াড়, যারা খুবই ভালো প্রথম শ্রেণির ক্রিকেটার।”

“ক্যামেরন গ্রিন হতে যাচ্ছে সত্যিকারের একজন সুপারস্টার। উইল পুকোভস্কি, ট্রাভিস হেডরা বেঞ্চে আছে, যাদের টেস্ট গড় ৪০।”

সাদা বলের সূচির কারণে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটেও খুব একটা খেলা হয় না ম্যাক্সওয়েলের। জাতীয় দলের আরেক সংস্করণে নিজের জায়গা ঝুঁকিতে ফেলতে নারাজ তিনি।

“এটা ওই জিনিসগুলোর মতো, যেটা মাঝে-মধ্যে ভালো-খারাপ দুটোই বয়ে আনে। উচ্চ মর্যাদার (টেস্ট) জন্য নিজেকে এগিয়ে রাখতে সবাই চায়, তবে ওয়ানডে দলে জায়গা হারানোর ঝুঁকি নিয়ে এটা করা উপযুক্ত নয়।”