মাশরাফিকে ছাড়িয়ে মুশফিক, ড্রেসিং রুমে উদযাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষ সিরিজের প্রথম ম্যাচে হয়েছিল একটি মাইলফলক, দ্বিতীয় ম্যাচে আরেকটি। সিরিজ জয়ের পর ড্রেসিং রুমে কেক কেটে একসঙ্গেই উদযাপন করা হলো মুশফিকুর রহিমের দুটি মাইলফলক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2021, 03:33 AM
Updated : 23 Jan 2021, 03:33 AM

দুই রেকর্ডের একটিতে মাশরাফি বিন মুর্তজাকে ছাড়িয়ে যান মুশফিক, আরেকটিতে স্পর্শ করেন মাশরাফিকে। এই সিরিজের প্রথম ম্যাচ ছিল মুশফিকের ২১৯তম ওয়ানডে। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড তিনি নিজের করে নেন সেদিন। ২১৮ ওয়ানডে খেলে আগের রেকর্ড ছিল এই সিরিজেই দলে জায়গা হারানো মাশরাফির।

তবে বাংলাদেশের হয়ে ২১৮ ওয়ানডে খেললেও মাশরাফি ওয়ানডে ক্যারিয়ারে ম্যাচ খেলেছেন ২২০টি। ২০০৭ আফ্রো-এশিয়া কাপে দুটি ওয়ানডে খেলেছিলেন তিনি এশিয়া একাদশের হয়ে। দ্বিতীয় ম্যাচ দিয়ে ২২০ ম্যাচ হয়ে যায় মুশফিকেরও। বাংলাদেশি কোনো ক্রিকেটারের সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড এখন যৌথভাবে এই দুজনের। পরের ম্যাচ খেললেই রেকর্ডটি এককভাবে হয়ে যাবে মুশফিকের।

সিরিজ জয়ের পর শুক্রবার রাতে ড্রেসিং রুমে কেক কেটে সতীর্থদের সঙ্গে মুশফিক ভাগাভাগি করেন নিজের অর্জনের আনন্দ। সাকিব আল হাসান, তামিম ইকবালরা কেক তুলে দেন তার মুখে। সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজরা তার মুখে মাখিয়ে দেন কেক।

সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ভিডিও পোস্ট করে মুশফিক লিখেন, “ আমার সব সতীর্থকে ধন্যবাদ এভাবে চমৎকার আয়োজনে আমাকে শুভেচ্ছা জানানোয়। কিংবদন্তি মাশরাফি ভাইকে ছাড়িয়ে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার জন্য এটি।”

দলের সিনিয়র ক্রিকেটার ও অনেক লড়াইয়ের সঙ্গী মাহমুদউল্লাহ ড্রেসিং রুমে মুশফিকের সঙ্গে একটি ছবি ফেইসকুকে দিয়ে শুভেচ্ছা জানান এই অর্জনের জন্য।

“ ২২০তম ম্যাচের জন্য অনেক অভিনন্দন ভাই আমার। তোমার পরিশ্রম ও নিবেদন অনেক ক্রিকেটারের জন্যই প্রেরণার। স্রষ্টা যেন তোমাকে এগিয়ে নিয়ে যায় আরও অনেক অর্জনের পথে।”