পান্ডিয়ার বিরুদ্ধে অভিযোগের পর নিষিদ্ধ হুডা

বরোদা দল ছেড়ে যাওয়ার শাস্তি পেলেন দিপক হুডা। শৃঙ্খলা ভঙ্গের দায়ে এই অলরাউন্ডারকে বাকি ঘরোয়া মৌসুমের জন্য নিষিদ্ধ করেছে বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন (বিসিএ)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2021, 03:31 PM
Updated : 22 Jan 2021, 04:40 PM

বরোদা অধিনায়ক ক্রুনাল পান্ডিয়ার কাছ থেকে বাজে আচরণ পাওয়ার অভিযোগ তুলে কিছুদিন আগে দল ছেড়ে যান সহ-অধিনায়ক হুডা। বিসিএর কাছে পাঠানো চিঠিতে পান্ডিয়ার বিরুদ্ধে আরও বেশ কিছু অভিযোগ তোলেন তিনি। সৈয়দ মুশতাক আলি ট্রফির দল ছেড়ে যাওয়ায় প্রাথমিকভাবে তাকে তিরস্কার করেছিল বিসিএ। বৃহস্পতিবার সংস্থাটির এপেক্স কাউন্সিলের সভায় হুডাকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিসিএ সচিব অজিত লেলে জানান, এই বিষয়ে পর্যালোচনার অংশ হিসেবে পান্ডিয়া, বরোদা কোচ ও ম্যানেজারের কাছে ব্যাখ্যাও চেয়েছিলেন তারা।

সাবেক ভারতীয় অলরাউন্ডার ও বরোদার সাবেক অধিনায়ক ইরফান পাঠান কদিন আগে বলেছিলেন, হুডার বিরুদ্ধে বিসিএর প্রাথমিক প্রতিক্রিয়া তাকে ‘হতবাক’ করেছে। তার মতে, জৈব-সুরক্ষা বলয়ে খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা উচিত।

আগ্রাসী ব্যাটসম্যান ও অফ স্পিনার হুডা আইপিএলে খেলেন এখন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। সবশেষ আসরে ৫ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে তিনি অপরাজিত ছিলেন চারটিতে, শেষ ম্যাচে খেলেন ৩০ বলে ৬২ রানের ইনিংস। ২০১৬ আইপিএলের নিলামে মাত্র ১০ লাখ রূপি ভিত্তি মূল্যের হুডাকে ৪ কোটি ২০ লাখ রূপিতে দলে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ।