প্রস্তুতি ম্যাচের দলে সোহান-খালেদ-সাদমান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দলে নেই প্রতিষ্ঠিত কোনো অফ স্পিনার কিংবা বাঁহাতি স্পিনার। টেস্ট সিরিজের প্রাথমিক দলে থাকা পাঁচ জন জায়গা পেয়েছেন ১৪ সদস্যের দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2021, 11:17 AM
Updated : 22 Jan 2021, 11:30 AM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ২৯ জানুয়ারি শুরু হবে ম্যাচ। এতে বিসিবি একাদশকে নেতৃত্ব দেবেন কিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের মধ্যে তার সঙ্গে এই দলে আছেন সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম, ইয়াসির আলি ও সাইফ হাসান।

একমাত্র বিশেষজ্ঞ স্পিনার লেগ স্পিনার রিশাদ হোসেন। 

গত যুব বিশ্বকাপজয়ী দলের পাঁচ ক্রিকেটার আকবর আলি, মাহমুদুল হাসান, তৌহিদ হৃদয়, শাহিন আলম ও শাহাদাত হোসেন ডাক পেয়েছেন বিসিবি একাদশে।

গতবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চার স্পিনার খেলিয়েছিল বাংলাদেশ। সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান ৪০ উইকেট ভাগ করে নিয়েছিলেন। ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছিল স্বাগতিকরা।

প্রস্তুতি ম্যাচের দলে জায়গা পেয়েছেন এক ঝাঁক তরুণ পেসার। খালেদের সঙ্গে আছেন শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ ও শাহিন আলম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু ৩ ফেব্রুয়ারি।

বিসিবি একাদশ: নুরুল হাসান সোহান (অধিনায়ক), মাহমুদুল হাসান, আকবর আলি, তৌহিদ হৃদয়, মুকিদুল ইসলাম মুগ্ধ, শাহিন আলম, রিশাদ হোসেন, সাইফ হাসান, সাদমান ইসলাম, ইয়াসির আলি চৌধুরি, শাহাদাত হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক