ভারতের বিপক্ষে ফিরছেন স্টোকস-আর্চার

আগামী মাসে ভারতের বিপক্ষে হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, স্যাম কারান ও মার্ক উডকে। দলে ফিরেছেন বেন স্টোকস, জফ্রা আর্চার ও ররি বার্নস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2021, 04:05 PM
Updated : 21 Jan 2021, 05:07 PM

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড বৃহস্পতিবার ১৬ সদস্যের দল ঘোষণা করে। কাঁধের চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা মিডল অর্ডার ব্যাটসম্যান অলি পোপও দলের সঙ্গে ভারতে যাবেন। ফিটনেস পরীক্ষায় উতরে গেলে তাকে স্কোয়াডে যুক্ত করা হবে। বর্তমানে দলের সঙ্গে তিনি শ্রীলঙ্কায় আছেন।

রিজার্ভ খেলোয়াড় হিসেবে শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে থাকা সাত জনের মধ্যে ছয় জন যাবেন ভারতে। ক্রেইগ ওভারটন ফিরবেন দেশে।

ইংল্যান্ডের জাতীয় নির্বাচক এড স্মিথ জানান, প্রথম টেস্টের পর দেশে ফিরবেন কিপার-ব্যাটসম্যান জস বাটলার। সেক্ষেত্রে দ্বিতীয় টেস্টে উইকেটের পেছনে দেখা যেতে পারে বেন ফোকসকে।

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান দুই টেস্টের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল অলরাউন্ডার স্টোকস ও ফাস্ট বোলার আর্চারকে। পিতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন টপ অর্ডার ব্যাটসম্যান বার্নস।

আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। একই মাঠে পরের টেস্ট শুরু হবে ১৩ ফেব্রুয়ারি।

প্রথম দুই টেস্টের ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), জফ্রা আর্চার, মইন আলি, জেমস অ্যান্ডারসন, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডম সিবলি, বেন স্টোকস, অলি স্টোন, ক্রিস ওকস।

রিজার্ভ: জেমস ব্রেসি, ম্যাসন ক্রেইন, সাকিব মাহমুদ, ম্যাথু পার্কিনসন, অলি রবিনসন, অমর ভার্দি।