নতুন চেহারার দ. আফ্রিকা টি-টোয়েন্টি দল

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য নেই নিয়মিত বেশ কয়েক জন খেলোয়াড়। পাকিস্তানের বিপক্ষে নতুন চেহারার দল নিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তিন জন- ফাস্ট বোলার ওকুল সেলে, কিপার-ব্যাটসম্যান রায়ান রিকেলটন ও অফ স্পিনার জ্যাক স্নেইমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2021, 06:17 PM
Updated : 19 Jan 2021, 06:32 PM

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মঙ্গলবার ১৮ সদস্যের দল দিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মতো জাতীয় দলকে নেতৃত্ব দেবেন হাইনরিখ ক্লাসেন।

টেস্ট সিরিজের দলে থাকা ক্রিকেটারদের মধ্যে কেবল জর্জ লিন্ডে, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি ও লুথো সিপামলা টি-টোয়েন্টির জন্য পাকিস্তানে থেকে যাবেন।

কুইন্টন ডি কক, রাসি ফন ডার ডাসেন, কাগিসো রাবাদা, আনরিক নরকিয়া, লুঙ্গি এনগিডিরা দুই ম্যাচের টেস্ট সিরিজের পর দেশে ফিরবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টেস্টের সিরিজের জন্য প্রস্তুতি নেবেন তারা। সিরিজটি শুরু হওয়ার কথা মার্চে, অবশ্য এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

আগামী ১১ ফেব্রুয়ারি লাহোরে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। একই মাঠে পরের দুই ম্যাচ যথাক্রমে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল দল: হাইনরিখ ক্লাসেন (অধিনায়ক), ন্যান্দ্রে বার্গার, ওকুল সেলে, জুনিয়র ডালা, বিয়ন ফোরটান, রিজা হেনড্রিকস, জর্জ লিন্ডে, ইয়ানেমান মালান, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, লুথো সিপামলা, জন-জন স্মাটস, পিট ফন বিলিয়োন, গ্লেন্টন স্টুয়ারম্যান, জ্যাক স্নেইমান।