মিরপুরে ২৬০-২৬৫ রান চায় উইন্ডিজ

মিরপুরের পিচে খুব একটা রান আশা করছে না ওয়েস্ট ইন্ডিজ। আড়াইশ রানের আশেপাশে থাকলেও জোর লড়াই সম্ভব, ধারণা সফরকারীদের। বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করতে স্কোরবোর্ডে ২৬০-২৬৫ রান তোলার লক্ষ্য অধিনায়ক জেসন মোহাম্মদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2021, 05:12 PM
Updated : 19 Jan 2021, 05:12 PM

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার হবে সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ দিয়ে আইসিসি ওয়ানডে লিগে অভিষেক হবে ক্যারিবিয়ানদেরও।

করোনাভাইরাস শঙ্কায় বাংলাদেশে আসেনি ওয়েস্ট ইন্ডিজের এক ঝাঁক নিয়মিত সদস্য। ব্যক্তিগত সমস্যার জন্য নেই দুই জন, চোটের জন্য ছিটকে গেছেন আরেক জন। খর্ব শক্তির দলটি অনুপ্রেরণা খুঁজছে চোট জর্জর ভারতের অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয় থেকে।

“আমরা এমন কিছুর দিকেই তাকিয়ে আছি। এটা নির্ভর করছে, আমরা সেদিন কেমন খেলি এর উপর। অবশ্যই অনেকের অভিষেক হবে। যখন কেউ নিজের উপর আস্থা রাখে, দলের উপর আস্থা রাখে, তখন এই ধরনের কিছু অর্জন করা সম্ভব।” 

দেশের মাটিতে ওয়ানডেতে বাংলাদেশের রেকর্ড দারুণ। ক্যারিবিয়ানদের বিপক্ষে জিতেছে সবশেষ দুই সিরিজ। মোহাম্মেদ জানেন, এখান থেকে জিতে ফেরা হবে ভীষণ কঠিন। তবে স্কোরবোর্ডে যথেষ্ট রান থাকলে না পারার কোনো কারণ দেখছেন না তিনি।

“এই মাঠে গড় স্কোর ২৬০-২৬৫ রানের মতো। যদি আগে ব্যাটিং করি, অবশ্যই আমরা এই রান তোলার চেষ্টা করব। আর আগে বোলিং করলে এর চেয়ে কম রানে থামানোর চেষ্টা করব। যেন আমাদের রান তাড়া কিছুটা সহজ হয়।”