এই সিরিজে ভারতই সেরা, ওয়ার্নের রায়

বোর্ডার-গাভাস্কার সিরিজের ফয়সালা এখনও হয়নি। তবে সিরিজের সেরা দল পেয়ে গেছেন শেন ওয়ার্ন। চোট-জর্জর দল নিয়েও যেভাবে হার না মানা মানসিকতায় লড়ে যাচ্ছে ভারত, তাদেরকেই সেরা মানছেন এই অস্ট্রেলিয়ান কিংবদন্তি। প্রশ্ন তুললেন তিনি অস্ট্রেলিয়ার কৌশল নিয়েও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 05:43 AM
Updated : 18 Jan 2021, 05:43 AM

রোমাঞ্চ-উত্তেজনার নানা মোড় পেরিয়ে চলতি সিরিজের ভাগ্য গড়িয়েছে শেষ টেস্টের শেষ দিনে। যদিও প্রথম টেস্টে ভারত ৩৬ রানে গুটিয়ে গিয়ে হেরে যাওয়ার পর একতরফা সিরিজের ছবি দেখছিলেন অনেকে। কিন্তু অধিনায়ক বিরাট কোহলি ছুটিতে যাওয়ার পর ও একের পর এক ক্রিকেটারে চোটের কারণে হারিয়েও ভেঙে পড়েনি ভারত। লড়ে গেছে তারা চমক জাগানিয়া বীরোচিত পারফরম্যান্সে।

ফক্স ক্রিকেটে ভারতের প্রশংসা করার পাশাপাশি ওয়ার্ন কাঠগড়ায় তুললেন অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনকে।

“ আমার মতে, ভারত এই সিরিজের সেরা দল। তবে অস্ট্রেলিয়ার অনেক সুযোগ ছিল সিরিজ জয়ের, তারা তা নিতে পারেনি। আমার মনে হয়, কখনও কখনও ওদের কৌশল যথেষ্ট ভালো ছিল না এবং এটার দায় অধিনায়ক হিসেবে টিম পেইনকেই নিতে হবে। কিছু কিছু ব্যাপার সে কেন করেনি? উইকেটের পেছনেও সে সেরা সময় কাটায়নি।”

অধিনায়কের পাশাপাশি ওয়ার্ন দায় দিলেন দলের বোলিং আক্রমণকেও।

“ শুধু অধিনায়কই নন, বোলারদের কথাও বলতে হবে। বোলারদেরও তো বলার সুযোগ আছে, তারা কোন কৌশল চায়, কেমন মাঠ সাজানো দেখতে চায়। অস্ট্রেলিয়ার কৌশলে আমি সত্যি বলতে অবাক হয়েছি। বিশেষ করে গতকাল (ব্রিজবেন টেস্টের তৃতীয় দিনে) ও সিডনি টেস্টের পুরোটায়।”