সরাসরি বিশ্বকাপ খেলতে চায় উইন্ডিজ

গত বিশ্বকাপে খেলতে ওয়েস্ট ইন্ডিজকে পার হতে হয়েছিল বাছাইপর্বের বৈতরণী। সেই পথে আর যেতে চায় না দুবারের বিশ্বকাপ জয়ীরা। খেলতে চায় সরাসরি বিশ্বকাপে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে সেই পথে এগিয়ে যেতে চান বলে জানালেন ক্যারিবিয়ানদের প্রধান কোচ ফিল সিমন্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 01:24 PM
Updated : 17 Jan 2021, 02:40 PM

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি জায়গা পাবে স্বাগতিক ভারত ও আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্য শীর্ষ ৭ দল। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে লিগে পথচলা শুরু করবে তিন ম্যাচের এই সিরিজ দিয়েই।

গত বিশ্বকাপে সরাসরি খেলেছিল স্বাগতিক ইংল্যান্ড ও ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বরের র‌্যাঙ্কিংয়ের অন্য শীর্ষ ৭ দল। বিশ্বকাপে জায়গা করে নিতে ওয়েস্ট ইন্ডিজকে খেলতে হয়েছিল ১০ দলের বাছাইপর্বে। রোববার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সিমন্স বললেন, আর বাছাইপর্ব খেলতে চান না তারা।

“এটি গুরুত্বপূর্ণ, কারণ এই সিরিজ দিয়ে এগিয়ে যেতে হবে। আমরা আর প্লে-অফে যেতে চাই না। আমাদের শুরুটা ভালো করা দরকার।”

বাংলাদেশে পৌঁছে কোয়ারেন্টিন পর্ব শেষে গত বৃহস্পতিবার থেকে মিরপুরে অনুশীলনে করছে ওয়েস্ট ইন্ডিজ। সোমবার নিজেদের মধ্যে তারা একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিকেএসপিতে। সেখানে নিজেদের ঝালিয়ে নেওয়ার লক্ষ্য তাদের।

“অনুশীলনে আমরা যা করছি, তা প্রয়োগ করতে হবে; কীভাবে আমরা রান করি, কীভাবে ফিল্ডিং সাজাই, সে অনুযায়ী কীভাবে বোলিং করি। এই জিনিসগুলি আমরা মূল ম্যাচে প্রয়োগ করার চেষ্টা করব। তাই আগামীকাল আমরা চেষ্টা করব।”

ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী বুধবার। করোনাভাইরাস শঙ্কায় এই সফরে আসেননি ওয়েস্ট ইন্ডিজের একগাদা শীর্ষ ক্রিকেটার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক