তামিম-সাকিবদের জার্সিতে স্বাধীনতার স্মারক

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিশেষ জার্সির পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জার্সিতে থাকবে মুক্তিযুদ্ধে বাঙালির স্মারক চিহ্ন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 11:23 AM
Updated : 17 Jan 2021, 04:02 PM

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে স্বাধীন হওয়া বাংলাদেশ চলতি বছর পা রাখবে পঞ্চাশে। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে নিজেদের মতো আয়োজনের ভাবনা আছে বিসিবিরও। আকরাম জানান, এর শুরুটা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে।      

“পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড ও প্লেয়াররা এতে সম্পৃক্ত হতে যাচ্ছি। এটা আমাদের জন্য একটি বিশেষ উপলক্ষ, যেহেতু এটা আমাদের স্বাধীনতার ৫০ বছর। সেটা উদযাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি।”

“জার্সিটা কিন্তু আমাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ ও লাল দিয়ে করা। এখানে অন্য কোনো রঙ নেই। আমাদের পতাকায় লাল সূর্য যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। স্বাধীনতার পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছেন, যেভাবে স্বাধীনতা উদযাপন করেছেন সেটা তুলে ধরেছি। এর সঙ্গে আমাদের স্মৃতিসৌধও জার্সিতে তুলে ধরেছি।”

করোনাভাইরাস মহামারীর কারণে কর্মসূচিগুলো যথাযথভাবে করা না যাওয়ায় মুজিববর্ষের মেয়াদ ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে সরকার।

মহামারীর কঠিন সময়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার সিরিজটি বিসিবি নামকরণ করেছে বঙ্গবন্ধু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ২০২‌১ নামে।