সাকিবের ‘বেটার পারফরম্যান্সের’ অপেক্ষায় বাংলাদেশ

অবিশ্বাস্য এক বিশ্বকাপ কাটানোর পর থেকে সাকিব আল হাসানের খেলা হয়নি আন্তর্জাতিক ম্যাচ। নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেও ছিলেন ছন্দের খোঁজে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিবকে স্বরূপে দেখার আশা করছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। দেশসেরা অলরাউন্ডারের কাছে প্রত্যাশা খুব ভালো পারফরম্যান্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2021, 02:40 PM
Updated : 16 Jan 2021, 02:40 PM

জুয়াড়ির প্রস্তাবের তথ্য গোপন করায় ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য নিষিদ্ধ হয়ে ছিলেন মাঠের বাইরে। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি সাকিবের। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ৯ ম্যাচ খেলে কেবল ১১০ রান করতে পারেন ১২.২২ গড়ে। বল হাতে উইকেট ছিল ৬টি।

ঘরোয়া ক্রিকেটেই নিজেকে মেলে ধরতে পারেননি, আন্তর্জাতিক ক্রিকেটে যে সেটা আরও কঠিন হবে, জানেন সাকিব। কঠিন বাস্তবতা মেনেই নিজের সেরা ফর্মে ফেরার ব্যাপারে আশাবাদী তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব ফেরায় দল আরও শক্তিশালী হয়েছে বলে মনে করেন মিনহাজুল। শনিবার দল ঘোষণার পর বিশ্বসেরা অলরাউন্ডারদের একজনকে নিয়ে নিজের প্রত্যাশার কথা জানান তিনি।

“অবশ্যই নাম্বার ওয়ান অলরাউন্ডার দলের সাথে আছে। এই অভিজ্ঞতা সবার সাথে ভাগাভাগি করতে পারবে এবং দলের জন্য এটা একটা বুস্ট আপ। আমরা মনে করি, ও নিজেও একদম রিফ্রেশ হয়ে শুরু করছে। ওর কাছে আমরা অনেক অনেক বেটার পারফরম্যান্স আশা করি।”

আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে দিয়ে ফিরতে যাচ্ছেন সাকিব। তার ফেরার ম্যাচ আগামী বুধবার।