তামিম-সাকিবের ব্যাটে রান

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসানের ব্যাটে দেখা যাচ্ছিল না চেনা ধার। ইনিংসগুলো থেমে যাচ্ছিল দুয়েকটা শটের ঝলক দেখিয়েই। নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দিলেন ছন্দে ফেরার আভাস। রান দেখা গেল তামিম ইকবালের ব্যাটেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2021, 12:12 PM
Updated : 16 Jan 2021, 12:12 PM

দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে শনিবার মাহমুদউল্লাহ একাদশকে ৮ উইকেটে হারিয়েছে তামিম একাদশ।

৪৫ ওভারের ম্যাচে মোহাম্মদ নাঈম শেখ ও সাকিবের ফিফটিতে ৭ উইকেটে ২২৩ রান করে মাহমুদউল্লাহ একাদশ। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান তামিম, লিটন ও নাজমুল হোসেন শান্তর ব্যাটিংয়ে ৫৮ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে তামিম একাদশ।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে শেষ এই প্রস্তুতি ম্যাচে খেলেননি আগের ম্যাচে ফিফটি পাওয়া মাহমুদউল্লাহ। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন মেহেদী হাসান মিরাজ।

বিকেএসপিতে শুরুটা ভালো করেন নাঈম ও ইয়াসির আলি। ওয়ানডে দলে ডাক পাওয়া অফ স্পিনার মেহেদি হাসান ফেরান এই দুই ওপেনারকে। দুই চারে ২৪ রান করে এলবিডব্লিউ হন ইয়াসির। ফিফটি ছোঁয়ার পরপরই বোল্ড হয়ে যান নাঈম। বাঁহাতি এই ওপেনারের ৬৮ বলে খেলা ৫০ রানের ইনিংসে চারটি চারের পাশে ছক্কা দুটি।

থিতু হয়ে যাওয়া মুশফিকুর রহিমকে বোল্ড করেন পেসার রুবেল হোসেন। সাবধানী ব্যাটিংয়ে ফিফটি স্পর্শ করেন সাকিব। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের বলে সৌম্য সরকারকে ক্যাচ দিয়ে থামেন ৫২ রানে। তার ৮২ বলের ইনিংস গড়া একটি করে ছক্কা ও চারে।

শেষের দিকে মোসাদ্দেক হোসেনের ৩৭ বলে ৩১ রানের ইনিংসে ২২৩ পর্যন্ত যায় মাহমুদউল্লাহ একাদশ।

অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি ৯ ওভারে ৩১ রান দিয়ে নেন ২ উইকেট। একটু খরুচে বোলিংয়ে ৯ ওভারে ৬২ রান দিয়ে ২ উইকেট নেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

রান তাড়ায় লিটন ও তামিমের ব্যাটে ভালো শুরু পায় তামিম একাদশ। আগের ম্যাচে দ্রুত ফেরা লিটন ৯ চারে ৫৩ বলে খেলেন ৪৮ রানের ইনিংস। ৮০ বলে তিন ছক্কা ও পাঁচ চারে ৮০ রান করে মাঠ ছাড়েন তামিম।

শান্ত ছিলেন আগ্রাসী। ৫১ বলে ৭ চার ও দুই ছক্কায় ৬১ রান করা বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানকে থামান তাসকিন আহমেদ। বাকিটা অনায়াসে সারেন মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার।

তাসকিন ৭ ওভারে ৪৫ রান দিয়ে নেন ১ উইকেট। প্রথমবারের মতো ওয়ানডে দলে আসান হাসান ৩১ রানে নেন ১ উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:

মাহমুদউল্লাহ একাদশ: ৪৫ ওভারে ২২৩/৭ (নাঈম ৫০, ইয়াসির ২৪, সাকিব ৫২, মুশফিক ২৫, মোসাদ্দেক ৩১, মিরাজ ১১, তাইজুল ৪*, হাসান ২; সাইফ ৯-১-৬২-২, মুস্তাফিজ ৯-১-৩৭-১, মেহেদি ৯-০-৩১-২, রুবেল ৯-০-৪৪-১, আফিফ ৩-০-১১-০, নাসুম ৬-০-৩৩-১)

তামিম একাদশ: ৩৫.২ ওভারে ২২৪/২ (লিটন ৪৮, তামিম অবসর ৮০, শান্ত ৬১, মিঠুন ১৭*, সৌম্য ১২*; আল আমিন ৪-০-২১-০, তাসকিন ৭-০-৪৫-১, সাকিব ৩.২-০-২১-০, হাসান ৫-০-৩১-১, মিরাজ ৫-০-৩৩-০, মোসাদ্দেক ৫-০-২৯-০, তাইজুল ৪-০-৩১-০, আবু জায়েদ ২-০-১২-০)