দ. আফ্রিকা টেস্ট দলে বার্টমানের জায়গায় জানসেন

সিরিজ শুরুর আগেই দল থেকে ছিটকে গেলেন ওটনিয়েল বার্টমান। এই পেসারের জায়গায় পাকিস্তান সফরে টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা দলে এসেছেন আরেক নতুন মুখ- মার্কো জানসেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2021, 05:06 PM
Updated : 15 Jan 2021, 05:06 PM

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বিবৃতি দিয়ে শুক্রবার দলে একটি পরিবর্তনের কথা জানায়। তবে বার্টমানকে দল থেকে সরিয়ে নেওয়ার নির্দিষ্ট কারণ জানায়নি তারা। গত শুক্রবার ঘোষিত ২১ সদস্যের দলে ড্যারিন দুপাভিলনের সঙ্গে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন বার্টমান।

২০ বছর বয়সী বাঁহাতি পেসার জানসেন এখন পর্যন্ত প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১২টি। যেখানে তার উইকেট ৫২টি। গত বছর দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির টুর্নামেন্টে চার ম্যাচে ২০.৭১ গড়ে নেন ২১ উইকেট।

দুই দফা কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ আসা সাপেক্ষে পাকিস্তান সফরের ছাড়পত্র পেয়েছে দক্ষিণ আফ্রিকা দল। শুক্রবার রাতেই পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়ার কথা তাদের।

১৩ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। ২৬ জানুয়ারি করাচিতে শুরু হবে প্রথম টেস্ট।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, ফাফ দু প্লেসি, ডিন এলগার, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, রাসি ফন ডার ডাসেন, আনরিক নরকিয়া, ভিয়ান মুল্ডার, লুথো সিপামলা, বিউরান হেনড্রিকস, কাইল ভেরেইন, স্যারেল ইরউই, কিগান পিটারসেন, তাবরাইজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারিন দুপাভিলন, মার্কো জানসেন।