বাংলাদেশের বিপক্ষে সহজাত ব্যাটিংয়ের পরামর্শ আমব্রিসের

দলে অভিজ্ঞতার ঘাটতি থাকতে পারে, কিন্তু প্রতিভার কমতি দেখছেন না সুনিল আমব্রিস। এই ওপেনিং ব্যাটসম্যানের বিশ্বাস, ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারলে বাংলাদেশের উইকেটেও মিলবে সাফল্য। তরুণ সতীর্থদের তাই সহজাত ক্রিকেট খেলার পরামর্শ দিলেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2021, 03:06 PM
Updated : 15 Jan 2021, 03:06 PM

করোনাভাইরাস শঙ্কায় নিয়মিত খেলোয়াড়দের অনেকেই সরে দাঁড়ানোয় ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন আমব্রিস। দলে জায়গা পাকা করার লড়াইয়ে থাকা ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান বললেন, এমন কিছু ভাবতে পারেননি তিনি।

তবে দায়িত্বটা ঠিকই বুঝতে পারছেন। নিজের রান করতে হবে, অনভিজ্ঞ ক্রিকেটারদের দেখাতে হবে পথ।

“আমাদের ব্যাটিং ইউনিট খুব অনভিজ্ঞ। তবে প্রতিভাবান ব্যাটসম্যান আছে দলে। ওরা যা পারে তাতে যদি অটল থাকে, তাহলে এই সিরিজে ভালো করবে। যদি ওরা সহজাত ক্রিকেট খেলতে পারে আমাদের জন্য ভালো হবে।”

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুরুর আগেই ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেছে লেগ স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়রের। আমব্রিস জানান, শুরুতে সবাই বড় একটা ধাক্কা খেলেও এখন সামলে উঠেছেন।

“খুব খারাপ পরিস্থিতি। প্রথম শুনে ভয় পেয়ে গিয়েছিলাম। ব্যক্তিগতভাবে, এটা নিয়ে আমি আর ভাবছি না। সামনের সিরিজ নিয়ে ভাবছি। নিরাপদ ও ইতিবাচক থাকার চেষ্টা করছি।”

বাংলাদেশে কখনও ওয়ানডে খেলা হয়নি আমব্রিসের। তবে টেস্ট খেলেছেন দুটি। কিছুটা ধারণা আছে ঢাকা ও চট্টগ্রামের উইকেট সম্পর্কে। তার ধারণা, লড়াই করতে হলে অন্তত ২৪০ রান করতে হবে।

“আমাদের যে বোলিং আছে তাতে এই কন্ডিশনে ২৪০ থেকে ২৭০ রানের ভেতর যে কোনো রান আমরা ডিফেন্ড করতে পারব।”