শ্রীলঙ্কার এতো ‘বাজে’ ব্যাটিং দেখেননি ফ্লাওয়ার

দক্ষিণ আফ্রিকা সফরের মতো ঘরের মাঠেও ব্যাটিংয়ে ব্যর্থ শ্রীলঙ্কা। গল টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে দেড়শ রানের নিচে গুটিয়ে গেছে তারা। চেনা কন্ডিশনেও ছন্নছাড়া ব্যাটিংয়ের কোনো ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না দলটির ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2021, 05:25 PM
Updated : 14 Jan 2021, 05:25 PM

ইংলিশদের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন বৃহস্পতিবার ১৩৫ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। দুই সেশনও টিকেনি তাদের প্রথম ইনিংস। এমন ব্যাটিং দেখে ফ্লাওয়ারের মনে হচ্ছে, যেন উইকেট বিলিয়ে এসেছেন ব্যাটসম্যানরা।

ত্রিশের ঘর পার করতে পারেননি শ্রীলঙ্কার একজনও। অথচ একই উইকেটে ইংলিশ অধিনায়ক জো রুট ৬৬ রান ও জনি বেয়ারস্টো ৪৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার।

দিনের খেলা শেষে ফ্লাওয়ার জানান, স্বাগতিক ব্যাটসম্যানদের আসা-যাওয়ার কারণ জানা নেই তার।

“আমি এটা (ব্যাটিং বিপর্যয়) ব্যাখ্যা করতে পারব না। এই দলের সঙ্গে আমি এক বছর ধরে আছি। আমার দেখা সবচেয়ে বাজে ব্যাটিং পারফরম্যান্স এটি। মনে হয়, এটা সম্পূর্ণ মানসিক। আমার কাছে ব্যাখ্যা করার মতো কিছু নেই।”

“প্রতিটি ব্যাটসম্যানের দায় নেওয়া উচিত। তারা কেবল নিজেদেরই দোষ দিতে পারে। একজন ছিল দুর্ভাগা, দাসুন শানাকা। বেয়ারস্টোর গোড়ালিতে লেগে ক্যাচ হয়েছিল। কিন্তু বাকিরা সবাই নিজেরাই আউট হয়েছে। ইংলিশরা কিছু ভালো বোলিং করেছে, তবে পিচ ভয়ঙ্কর নয়।”

রুট-বেয়ারস্টোর শতরানের অবিচ্ছিন্ন জুটিতে ২ উইকেট হারিয়ে প্রথম দিনে ১২৭ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। শ্রীলঙ্কার চেয়ে মাত্র ৮ রান পিছিয়ে তারা।