তিন বছর পর পেইনের ‘একটি বাজে দিন’

তিনটি ক্যাচ হাতছাড়া, তাতে জয়ের সুযোগ ফসকে যাওয়া। কাঠগড়ায় টিম পেইন। চারপাশ থেকে ধেয়ে আসছে সমালোচনার তির। এই দুঃসময়ে অস্ট্রেলিয়ান অধিনায়ককে রক্ষায় ঢাল হলেন জাস্টিন ল্যাঙ্গার। অস্ট্রেলিয়ার কোচ মনে করিয়ে দিলেন, তিন বছরে স্রেফ এই একটিই বাজে দিন গেছে পেইনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2021, 04:30 AM
Updated : 13 Jan 2021, 09:43 AM

সিডনি টেস্টে বীরোচিত পারফরম্যান্সে ভারত যেমন পেয়েছে জয়ের সমান ড্র, সেই ড্র অস্ট্রেলিয়াকে চোট দিয়েছে হারের মতোই। অধিনায়ক পেইনের যন্ত্রণা আরও বেশি, শেষ দিনে তিনটি ক্যাচ ছেড়ে তিনিই দূরে ঠেলে দিয়েছেন জয়।

ম্যাচের পর পেইন নিজেই বলেছেন তার হৃদয়ে রক্তক্ষরণ হওয়ার কথা। তবে সিরিজ এখনও শেষ হয়নি। পরের টেস্টের আগে সময়ও খুব বেশি নেই। পেইনকে উজ্জীবিত করতে তাই এগিয়ে এলেন ল্যাঙ্গার। অস্ট্রেলিয়ান কোচ বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, অধিনায়কের ওপর তার আস্থা অটুট আগের মতোই।

“টিম পেইনের ওপর আমার ভরসা আছে? আপনাদের ধারণাও নেই, তার ওপর আমার ভরসা কতটা। অবশ্যই ওই দিনটি তার সেরা দিন ছিল না, কোনো সংশয় নেই। তবে তিন বছরে তার কেবল একটি বাজে দিন এলো। এই তিন বছরে পান থেকে চুন খসেনি তার হাত দিয়ে।”

“ সে যা করে, সবকিছু দিয়েই অসাধারণ এক অস্ট্রেলিয়ান অধিনায়ক সে। দিনটি তার জন্য ছিল হতাশার। তবে তার প্রতি আমাদের নির্দয় হওয়া উচিত নয়।”

পারফরম্যান্সে প্রত্যাশা পূরণ না হলে সমালোচনা হবে, সেটি মানছেন ল্যাঙ্গার। তবে পেইনের প্রতি সমর্থনের কথাও জানালেন আরেকবার।

“ নিজের মানদণ্ড সে যেখানে তুলে নিয়েছে, দল হিসেবেও আমরা যেখানে নিজেদের দেখি, সেটার কাছাকাছি যেতে না পারলে সমালোচনা হবেই। আমরা সেটা বুঝি। তবে টিম পেইন দুর্দান্ত এক নেতা এবং আরও বেশ কিছুদিন এরকমই থাকবে। ওর প্রতি আমার শতভাগ সমর্থন আছে।”